টয়লেটে উদ্ধার হওয়া শিশুটির পরিচয় খুঁজতে তদন্ত কমিটি গঠন

রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট উদ্ধার হওয়া শিশুটি সুস্থ রয়েছে। এখন তার পরিচয় খুঁজতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার বিকেলে শেরে বাংলা নগর থানার অফিসার ইনচার্জ(ওসি) জানে আলম মুন্সি এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানে আলম মুন্সি বলেন, হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার হওয়া ওই শিশুটি শারীরিকভাবে সুস্থ আছে। শিশুটি উদ্ধার হওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ একটি সাধারণ ডায়েরি করেন। এর পর আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি।

তিনি বলেন, শিশুটির পরিচয় খোঁজা হচ্ছে। তবে এখনো তার কোনো পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। শিশুটিকে যারা হাসপাতালের টয়লেটে ফেলে রেখে গেছে, তাদের খুঁজে বের করতে আমরা কাজ করে যাচ্ছি।

শিশুটির দত্তক নেয়ার বিষয়ে তিনি বলেন, শিশুর দত্তক নেয়ার বিষয়ে এখনো কোনো তথ্য আমরা পাইনি। তবে কেউ যদি দত্তক নিতে চায়, তাহলে অবশ্যই আইনি পক্রিয়ার মাধ্যমে নিতে হবে। এটি করবে আদালত।

এর আগে মঙ্গলবার দুপুরে হাসপাতালের শৌচাগারে এক নবজাতককে পড়ে থাকতে দেখে রোগীর স্বজনরা ওয়ার্ড মাস্টারকে জানান। নবজাতকটি দুই দিনের বলে ধারণা করা হচ্ছে। পরে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকের বরাত দিয়ে ওয়ার্ড মাস্টার বলেন, নবজাতকটি এখন সুস্থ আছে। তার চিকিৎসা চলছে। কে বা কারা এই শিশুকে টয়লেটে ফেলে চলে গেল তার কোনো কুলকিনারা করা যাচ্ছে না। ভিডিও ফুটেজ দেখে বিষয়টি খতিয়ে দেখা হবে।

এ বিষয়ে হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা এম এ হাকিম বলেন, তার অভিভাবকদের না পাওয়া গেলে কেউ যদি শিশুটিকে দত্তক নিতে চায় তো যথাযথ নিয়মের মধ্য দিয়ে দত্তক নিতে পারেন।

সে ক্ষেত্রে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলেন তিনি।

মন্তব্য লিখুন :