ঘুষের মামলায় সিনহার তদন্ত প্রতিবেদন ২০ জানুয়ারি

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ২০ জানুয়ারি প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত কর্মকর্তা প্রতিবেদন জমা দিতে না পারায় ঢাকা মহানগর হাকিম নতুন দিন ধার্য করেন।

গেল বছরের ২৭ সেপ্টেম্বর ঢাকার শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বিএনপি সরকারের মন্ত্রী ও বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার এজাহারে এসকে সিনহার বিরুদ্ধে ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ আনেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, সর্বশেষ তত্ত্বাবধায়ক সরকারের সময় নাজমুল হুদার বিরুদ্ধে দায়ের একটি মামলা উচ্চ আদালতে নিষ্পত্তি হয়। এরপরও প্ররোচিত হয়ে ওই মামলার রায় পরিবর্তন করা হয়। মামলাটির সুরাহা করতে এসকে সিনহা ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ চান।

নাজমুল হুদার কাছে উৎকোচ চাওয়া হয় ২০১৭ সালের ২০ জুলাই। তখনই তিনি আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবেন। তবে আসামি এসকে সিনহা তখন প্রধান বিচারপতি থাকায় তিনি মামলা করেননি। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন আদালতের নির্দেশে এ মামলার তদন্ত করছেন।

মন্তব্য লিখুন :