গৌরব ‘৭১-এর যুক্তরাজ্য শাখার ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত

মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন গৌরব ‘৭১-এর যুক্তরাজ্য শাখার আয়োজনে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৬ মে) পূর্ব লন্ডনের ইস্টহ্যামের স্টার কফি হাউজে এই ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গৌরব ‘৭১-এর যুক্তরাজ্য শাখার সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পাটোয়ারির পরিচালনায় ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মাহতাব আহমেদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গৌরব ‘৭১ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ খান তৌহিদ। আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন গৌরব ‘৭১-এর যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি ফিরোজ মিয়া (নাসির), নাসির উদ্দিন, হাবিবুর রহমান, ব্যারিস্টার ইমরান চৌধুরী জনি, ব্যারিস্টার ফকির মাহমুদ চৌধুরী মিলন, জাহাঙ্গীর আলম, রিপন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আহমেদ রাজু, সাংগঠনিক সম্পাদক আল মামুন ফকির, দপ্তর সম্পাদক কবিরুল ইসলাম কামাল, বাবুল খান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সুলতানা নার্গিস, মামুনর রশিদ, নূরুল আফসার হিরণ, আক্তার হোসেন বাচ্চু, নুরুজ্জামন খান, হাকিম সিকদার প্রমুখ।

আলোচনা সভায় সকল বক্তাই বঙ্গবন্ধুর হত্যাকারী যারা এখনো অনেকে বিদেশে পালিয়ে আছে, দ্রুত তাদের বাংলাদেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকরের আহবান জানান ও  বঙ্গবন্ধুর জীবনী নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন। এসময় বক্তারা গৌরব ‘৭১ যুক্তরাজ্য শাখার নেতা-কর্মীদের প্রবাসে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সাধারণ মানুষের মাঝে তুলে ধরা এবং স্বাধীনতাবিরোধীদের অপপ্রচার ও গুজব রোধে কাজ করার অনুরোধ জানান। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে বঙ্গবন্ধু সহ সকল শহিদদের বিদেহী আত্মার প্রতি বিশেষ দোয়া প্রার্থনা করেন মাওলানা নুরুজ্জামান।

মন্তব্য লিখুন :