প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু আগামীকাল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল থেকে। 

রবিবার (১৯ মে) থেকে প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। 

এছাড়া, এসএমএসের মাধ্যমে প্রার্থীদের পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোডের তথ্য জানিয়ে দেওয়া হবে বলে বৃহস্পতিবার (১৬ মে) এক বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, প্রার্থীরা পরীক্ষার পাঁচ দিন আগে থেকে প্রবেশপত্র ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। প্রার্থীদের ডাউনলোড করা প্রবেশপত্র প্রিন্ট দিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্যান্য কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়ি জাতীয় বস্তু, ইলেক্ট্রিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রসঙ্গত, চার ধাপে অনুষ্ঠিতব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ১ম ও ২য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৪ মে এবং ৩১ মে। তবে, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী শেষ দুই ধাপের পরীক্ষা আগামী ১৪ ও ২১ জুন অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা পরিবর্তন করা হয়েছে। ৩য় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ জুন। অন্যদিকে, ৪র্থ ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ জুন।

মন্তব্য লিখুন :