এখন কষ্ট হলেও পরে সুফল মিলবে: প্রধানমন্ত্রী

মেট্রোরেল নির্মাণ কাজের জন্য রাজধানী ঢাকায় সৃষ্ট যানজটে জনগণের কষ্ট হলেও পরে এর সুফল মিলবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে ২টি ফ্লাইওভার, ৪টি আন্ডারপাস গণভবন থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ঢাকায় যানজটে জনগণ কষ্ট পাচ্ছে। তবে ভালোকিছু পেতে হলে একটু কষ্ট সহ্য করতে হবে। মেট্রোরেল নির্মাণকাজ শেষ হলে যানজট কমে যাবে।

শেখ হাসিনা বলেন, মেট্রোরেলের কারণে যে জনদুর্ভোগ তার জন্য একটু কষ্ট হবেই। কিন্তু এর সুফল পরে পাওয়া যাবে। এখানে ১৬টা স্টেশন থাকবে। এর মাধ্যমে প্রায় ৬০ হাজার জনগণ চলাচল করতে পারবে।

দেশের জনগণের উন্নতিই সরকারের মূল লক্ষ্য বলে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কাজের মধ্য দিয়ে দেশের মানুষের উন্নতি করা আমাদের লক্ষ্য। আর এ লক্ষ্যেই আমরা কাজ করছি। জাতির পিতার দেখানো সেই নীতি সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়, সেই পথেই আমরা হাঁটছি।

প্রধানমন্ত্রী বলেন, আজ যে সেতুগুলো উদ্বোধন করা হচ্ছে সেগুলো আর্থ সামাজিক উন্নয়নসহ আঞ্চলিক সহযোগিতায় বিরাট অবদান রাখবে। যার কাছ থেকে আমরা উন্নয়ন সহযোগিতা পাচ্ছি তার কাছ থেকে আমরা তা গ্রহণ করছি। এর মাধ্যমে সাউথ এশিয়ান ও সাউথ ইস্ট দেশগুলোর সাথে আমরা যোগাযোগ করতে পারছি।

ভবিষ্যতে উন্নয়ন আরও বৃদ্ধির আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, এখন যে সেতুগুলোর উন্নয়ন করছি আশাকরি ভবিষ্যতে আরও উন্নতি করতে পারবো।

মন্তব্য লিখুন :