ঘূর্ণিঝড় নিয়েও নোংরা রাজনীতি করছে বিএনপি: তথ্যমন্ত্রী

সব সময় অপরাজনীতি করা বিএনপির অভ্যাস মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারা (বিএনপি) ঘূর্ণিঝড় নিয়েও নোংরা রাজনীতি করছে। 

শুক্রবার (৩ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্য উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, দুর্যোগ নিয়ে বিএনপি লোক দেখানো বিবৃতির মধ্যে সীমাবদ্ধ আছে। বিবৃতির মধ্যে সীমাবদ্ধ না থেকে দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে এসে দাঁড়ান।

পদ্মাসেতু ও কর্ণফুলী টানেল প্রয়োজন নেই মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যেরও কঠোর সমালোচনা করেন হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি দেশের উন্নয়ন চায় না, অগ্রগতি চায় না-এ কথা আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি। তার (মির্জা ফখরুল) বক্তব্যের মাধ্যমে এটাই প্রমাণ হয় যে তারা দেশের উন্নয়ন ও অগ্রগতি চায় না। এ সময় মির্জা ফখরুল অতি কৌশলের বলি হয়ে গেছেন বলে মন্তব্য করেন তিনি।

এই দুই প্রকল্পের প্রয়োজনীতার কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এ দুটি প্রকল্প হচ্ছে জাতির গর্বের প্রকল্প। বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে-এ দুটি প্রকল্প বাস্তবায়ন হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে। কর্ণফুলী টানেল হলো এশিয়ার সর্বপ্রথম টানেল। এটা এখনও ভারতে নেই, পাকিস্তানেও নেই।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন সম্পূর্ণ সুস্থ বলে জানান হাছান মাহমুদ। শিগগিরই তিনি দেশে ফিরে আসবেন বলে জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মন্তব্য লিখুন :