দূরে থাকলেও দেশের নিরাপত্তা নিয়ে চিন্তিত ছিলাম: প্রধানমন্ত্রী

এবছর ঈদুল ফিতরে দেশের বাইরে থাকলেও দেশের নিরাপত্তা নিয়ে চিন্তিত ছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৯ জুন) বিকালে গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সম্প্রতি তিন দেশ সফর সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি জানান, ঈদের আগে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে হুমকি আসতে থাকে। গোয়েন্দারা এসব নিয়ে কাজ করেছে। আমি দূরে থাকলেও ঈদের নামাজের সময় চিন্তিত ছিলাম। এ ব্যাপারে বিশেষভাবে দৃষ্টি দিয়েছিলাম। আইনশৃঙ্খলা বাহিনী আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। সুন্দরভাবে নামাজ সম্পন্ন হয়েছে। নামাজ শেষ হওয়ার পরই আমার কাছে ম্যাসেজ গেছে। জানতে চেয়েছি কোথায় কী অবস্থা। কারণ শোলাকিয়াতে যা হয়েছিল সেটা তো সবাই জানে।

জাপান সফর সম্পর্কে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, জাপানের সঙ্গে আমাদের সবসময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। অনেক অবদান আছে তাদের। তাদেরকে আমরা বন্ধু হিসেবে মনে করি। জাপানের সবকিছুই দেখতে সুন্দর লাগে। দুঃসময়ে তারা পাশে ছিল। বাংলাদেশের বিষয়ে তাদের অনেক আগ্রহ আছে। আমরা চাই সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। লক্ষ্য একটাই মানুষের আর্থসামাজিক উন্নয়ন।

রোহিঙ্গাদের ব্যাপারে সবাই চায় তারা মিয়ানমারে ফিরে যাক। কিন্তু মিয়ানমার তাদের নিতে চায় না। যোগাযোগও আছে তাদের সঙ্গে। কিন্তু এরা আগ্রহী নয়। সবাই মিলে দেখা যাক কী করা সম্ভব হয়। কিন্তু এত লোক রাখা মুশকিল।

মন্তব্য লিখুন :