হাতকড়া কেন পড়ানো হয়নি ওসি মোয়াজ্জেমকে?

ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় গ্রেপ্তারকৃত ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন মঞ্জুর করেননি আদালত। সেইসঙ্গে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (১৭ জুন) দপুরে আদালত এ আদেশ দেন।

এর আগে সোমবার (১৭ জুন) দুপুর ১২ টা ৩০ মিনিটে তাকে সিএমএম আদালতে এনে হাজতখানায় রাখা হয়।

ওসি মোয়াজ্জেম হোসেনকে আদালতের হাজতখানা থেকে এজলাসে উঠানো হলো বিশেষ নিরাপত্তায়। গায়ে হলুদ টি শার্ট। চোখে কালো সান গ্লাস। কাঠগড়ার সামনে দাঁড় করানো হলো তাকে। কিছুক্ষণের মধ্যেই সাধারণ আইনজীবী ও বিচারপ্রার্থীদের মধ্যে হৈ-চৈ দেখা যায়। অভিযুক্তকে কাঠগড়ায় নেওয়া হচ্ছে না কেন? হাতকড়া পরানো হলো না কেন? জানতে চান তারা। সঙ্গে সঙ্গে আদালতের নির্দেশে কাঠগড়ায় উঠানো হয় তাকে। আদালতের শুনানি চলা অবস্থায় সারাক্ষণ নিশ্চুপ দাঁড়িয়ে ছিলেন সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন।

মামলার বাদী ব্যারিস্টার সায়েদুল হক সুমনও হাতকড়া না পরানোয় বিষয়টির সমালোচনা করেন। তাকে কেন হাতকড়া পরানো হলো না জিজ্ঞাসা করলে এ আইনজীবী সাংবাদিকদের বলেন, ওসি মোয়াজ্জেম হোসেনকে হাত হাতকড়া দিয়ে কেন আদালতে আনা হয়নি সে বিষয়ে পুলিশ ভালো জানেন। তবে পুলিশের কাছে আমার অনুরোধ ওসি মোয়াজ্জেম হোসেনকে যেভাবে আদালতে আনা হয়েছে পরবর্তীতে অন্য অভিযুক্তদেরও যেন একইভাবে আনা হয়।

মন্তব্য লিখুন :