রিফাত হত্যায় যত প্রভাবশালীই জড়িত থাকুক রেহাই নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বরগুনার রিফাত হত্যায় যত প্রভাবশালীই জড়িত থাকুক না কেন, তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।মঙ্গলবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কেউ চাই না দেশে রিফাতের মতো হত্যার ঘটনা ঘটুক। তাই বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত আসামি সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ডকে (২৫) নিরাপত্তা রক্ষাকারী বাহিনী বেশ কিছুদিন ধরে খুঁজছিল। এতোদিন তিনি পলাতক ছিলেন। পুলিশ যখন তাকে ধরার চেষ্টা করছিল তখন তিনি অস্ত্র প্রদর্শন করেছিলেন। এজন্য পুলিশ নিজের জীবন রক্ষার্থেই গুলিবিনিময় করেছে। আর তাতে নয়ন বন্ড নিহত হন। 

তিনি বলেন, এই ঘটনায় আরও যারা জড়িত তাদের গ্রেফতার করা হয়েছে। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছিল। কিন্তু সম্ভব হয়নি। সরকার দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে চায় জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপরাধীরা যতো শক্তিশালী হোক না কেন তাদের বিচার হবেই। কেউ রেহাই পাবে না।

প্রসঙ্গত, গত বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা শহরে রিফাত শরীফকে (২২) প্রকাশ্যে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। পাশে থাকা অনেকে এ তাণ্ডব দেখলেও কেউ সন্ত্রাসীদের ঠেকানোর চেষ্টা করেনি। এ হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর নিন্দার ঝড় ওঠে।

এ ঘটনায় নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন রিফাত শরীফের বাবা মো. আব্দুল হালিম দুলাল শরীফ। ওই মামলায় রোববার (৩০ জুন) পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার ভোরে এ মামলার প্রধান আসামি সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হন।

মন্তব্য লিখুন :