‌বিদ্রোহীদের ব্যাপারে আমরা আগের অবস্থানেই আছি: কাদের

উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের ব্যাপারে দলীয় অবস্থান আগের মতোই আছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রক্রিয়াটা কোনোভাবেই স্থগিত বা বাদ হয়ে যাচ্ছে, সেটা আসলে সত্য নয়। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে, প্রক্রিয়া শেষ হলে আমরা ইমপ্লিমেন্টেশনে যাব।

সোমবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, আপনারা জানেন গত ওয়ার্কিং কমিটির মিটিংয়ে আমাদের সিদ্ধান্ত ছিল যে উপজেলা নির্বাচনে যারা সরাসরি বিদ্রোহ করেছে কিংবা বিদ্রোহে মদদ দিয়েছে, এ দুই ধরনের লোককে শোকজ, দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত রয়েছে। যেহেতু বিষয়টি সারা দেশে বিভিন্ন জেলা-উপজেলার, সেখানে আমাদের একটি টিমওয়ার্ক আছে। তাদের অভিযোগগুলো আমাদের আট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আটটি টিমের কাছে গেছে। বন্যার কারণে আমরা যাচাই-বাছাইয়ের জন্য সময় নিচ্ছি।

প্রিয়া সাহার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, প্রিয়া সাহা কাদের ইন্ধনে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশ করেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে আমরা দীরে সুস্থে এগুতে চাই।

ডেঙ্গু নিয়ন্ত্রণে আওয়ামী লীগ তিন দিনব্যাপী কর্মসূচি পালন করবে জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে আমাদেরও করণীয় আছে। শুধু সরকারি দায়িত্বের মধ্যে আমাদের কর্মকাণ্ড সীমিত করতে চাই না। দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, তিন দিনব্যাপী জনসচেতনতামূলক কর্মসূচি পালন করব। পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত করব, যেটা সারা বাংলাদেশে ৩১ জুলাই বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে। এরপর ২ ও ৩ আগস্ট  সচেতনতামূলক লিফলেট বিতরণ করব।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আবদুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

মন্তব্য লিখুন :