রাজশাহীর সাথে এখনও বন্ধ সারাদেশের রেল যোগাযোগ

বুধবার সন্ধ্যায় জেলার চারঘাট উপজেলার হলিদাগাছি দিঘলকান্দি এলাকায় আউটার সিগন্যালে লাইনচ্যুত হওয়া তেলবাহী ওয়াগন উদ্ধার হয়নি ১৬ ঘণ্টাতেও। ফলে এখনও বন্ধ রয়েছে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ।

ঢাকা থেকে বুধবার রাতে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন সিল্কসিটি নাটোরের আব্দুলপুরে এবং বনলতা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর আড়ানিতে আটকা পড়ে আছে।

এদিকে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সকাল পর্যন্ত লাইনচ্যুত ৮টি বগির মধ্যে মাত্র তিনটি বগি উদ্ধার করতে পেরেছে ঈশ্বরদী থেকে আসা রিলিফ ট্রেন। বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম।

তিনি জানান, সকালে রাজশাহী থেকে ঢাকাগামী বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা, ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি, খুলনাগামী সাগরদাড়ি ও কপোতাক্ষ এক্সপ্রেস, রাজবাড়ীগামী রূপসা এক্সপ্রেস, নীলফামারীগামী তিতুমীর এক্সপ্রেস এবং বিভিন্ন রুটে চলাচলকারী লোকাল ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তেলবাহী ট্রেনটি খুলনা থেকে ঈশ্বরদী হয়ে রাজশাহীর হরিয়ানে যাচ্ছিল। পথে হলিদাগাছি রেলগেটের পশ্চিমে দিঘলকান্দি ঢালানের কাছে ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। লাইনচ্যুত বগিগুলো রেখে তেলবাহী ট্রেনটি রাতেই দুর্ঘটনাস্থল থেকে হরিয়ানে চলে গেছে।

মন্তব্য লিখুন :