এরশাদের অবস্থা আশঙ্কাজনক, কাজ করছে না অরগান

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানাগেচে।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের শুক্রবার (১২ জুলাই) বেলা ১২টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

জিএম কাদের বলেন, এরশাদের শরীরের কোনো অরগান ঠিক মতো কাজ করছে না, কৃত্রিমভাবে চলছে। তবে রক্তে যে ইনফেকশন ছিল, তা কমে গেছে। আমি সকাল সোয়া ১০টায় সিএমএইচে গিয়ে সেখানকার চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক।

এরশাদকে বিদেশে নেওয়ার ব্যাপারে তিনি বলেন, শারীরিক অবস্থা বিবেচনায় তাকে বিদেশ নেওয়া সম্ভব না। সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, আলমগীর সিকদার লোটন প্রমুখ।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এক সংবাদ সম্মেলনে বলেন, এরশাদের শারীরিক অবস্থা কোনও কোনও ক্ষেত্রে উন্নতি হয়েছে। আবার কোনও কোনও ক্ষেত্রে অবনতি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তার পালস্ ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। অক্সিজেনের সাপোর্টে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রয়েছে। ডায়ালাইসিসের মাধ্যমে এরশাদের রক্তের বর্জ্য বের করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, এরশাদকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে বিদেশে নেওয়া হয়নি। দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে তার।

মন্তব্য লিখুন :