দুর্যোগ মোকাবিলার সামর্থ্য বর্তমান সরকারের আছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যাসহ যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার সামর্থ্য বর্তমান সরকারের আছে। এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেন।

শুক্রবার বিকালে গণভবনে দলের উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভার সূচনা বক্তব্যে প্রধানম,ন্ত্রী এ কথা বলেন।

টানা বৃষ্টিতে দেশের বেশ কয়েকটি জেলার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। আগামী দুই তিন দিনে তা আরো বাড়ার আশঙ্কা করছে বন্যা পূর্বাভাস কেন্দ্র। এমন পরিস্থিতিতে শেখ হাসিনা বলেন, এখন আমাদের আর বলার প্রয়োজন হয় না। এমনভাবে সবকিছু করে দেওয়া, যে কোনো দুর্যোগ আসলে, কি করতে হবে বা কার কী করণীয় সঙ্গে সঙ্গে তাদের মতো করে কাজ শুরু করে দেয়।

তিনি বলেন, এখন বৃষ্টি হচ্ছে, অনেক জায়গায় পানি হয়ে বন্যা হচ্ছে, নদী ভাঙন হতে পারে বা পাহাড়ে ধস নামতে পারে। আমরা কিন্তু প্রতিনিয়ত সারা দেশে কোথায় কী ঘটছে, সেটার খবর নিচ্ছি।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে তো কিছু লোক থাকেই, তাদের কোনোকিছু ভাল লাগে না। আমরা অর্থনৈতিকভাবে যতদূরই আগাই, কিন্তু কিছু লোকের সব সময়ই এটাকে ভিন্ন চোখে দেখার অভ্যাস। এরা আসলে কখনো গণতান্ত্রিক ধারাটা চায় না। গণতান্ত্রিক ধারাটা হলে আমার মনে হয়, তাদের মনে হয় দম বন্ধ হয়ে আসে।

শোকের মাস আগস্টে নেওয়া বিভিন্ন কর্মসূচি, তৃণমূল পর্যায়ে দলকে আরো গোছানোসহ দলের নীতি নির্ধারণী বিভিন্ন বিষয়ে আলোচনা হয় এই সভায়।


মন্তব্য লিখুন :