ফের বৃদ্ধি পেয়েছে ডেঙ্গু রোগী

শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে নতুন করে ১ হাজার ২৯৯ জন রোগী ভর্তি হয়েছেন। গত শনিবারের তুলনায় এই সংখ্যা ১২০ জন বেশি।

গত শনিবার সারা দেশে নতুন রোগী ছিলেন ১ হাজার ১৭৯। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানাগেছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৬০৭ জন, ঢাকার বাইরে ভর্তি হন ৬৯২ জন। এর আগের ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৭০ জন এবং ঢাকার বাইরে ৬০৯ জন এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

বছরের শুরু থেকে এখন পর্যন্ত সারা দেশে ৬৩ হাজার ৫১৪ জন নাগরিক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৫৭ হাজার ৪০৫ জন  রোগী ছাড়পত্র পেয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।

হাসপাতালগুলোতে এখন ভর্তি রয়েছেন ৫ হাজার ৯৪০ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ৩ হাজার ২৬৮ জন এবং সারাদেশে ২ হাজার ৬৭২ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা রোববার স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে জানান, দেশের ৫৩টি হাসপাতাল থেকে তাদের কাছে ডেঙ্গু সন্দেহে ১৬৯টি মৃত্যুর তথ্য এসেছে। এর মধ্যে ৮০টি মৃত্যু পর্যালোচনা করে ৪৭টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত হয়েছেন তারা।

মন্তব্য লিখুন :