প্লট বরাদ্দের আবেদনের বিষয়ে যা বললেন রুমিন ফারহানা

বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা ঢাকার পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লট চেয়ে আবেদন করেছেন। গত ৩ আগস্ট গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম রেজাউল করিম বরাবর তিনি এ আবেদন করেন।

সরকারের কঠোর সমালোচক রুমিন ফারহানার এ আবেদন প্রকাশিত হওয়ার পর সর্বত্র ব্যাপক আলোচনা–সমালোচনা শুরু হয়। তবে ব্যারিস্টার রুমিন বলেছেন, আমি সরকারের কাছে নয়, আবেদন করেছি রাষ্ট্রের কাছে। আর মন্ত্রী বলেছেন, বিধি অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

আবেদনে ব্যারিস্টার রুমিন ফারহানা লিখেছেন, ঢাকা শহরে আমার কোন জায়গা /ফ্লাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোন ব্যবসা/ পেশা নাই। আমার নামে ১০ (দশ) কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।

এছাড়া চিঠিতে তিনি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

প্রসঙ্গত, ব্যারিস্টার রুমিন ফারহানা সংরক্ষিত নারী আসন-৫০ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য। তিনি ২০১৯ সালের ২৮ মে সংসদ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।তার বাবা অলি আহাদ একজন ভাষা সৈনিক ও বিশিষ্ট রাজনীতিবিদ।আইনজ্ঞ হিসেবে রুমিন ফারহানার রয়েছে বাকপটুতা ও ক্ষুরধার যুক্তি। দেশের গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা রুমিন ফারহানা বিএনপির কূটনৈতিক উইং শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

এমপি হিসেবে শপথ নিয়েই সেই সংসদকে অবৈধ বলে দাবি করায় আবার আলোচনায় আসেন তিনি। এরপর সংসদে বক্তব্য দিতে গিয়ে চলমান সংসদকে অবৈধ বলা ছাড়াও সরকারের সমালোচনায় মুখর এই এমপি। এছাড়া দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়েও একাধিকার বক্তব্য রেখেছেন তিনি।

মন্তব্য লিখুন :