শোকের মাসে জঙ্গি হামলার আশঙ্কা করছেন কাদের!

আজ থেকে শুরু হয়েছে শোকের মাস আগস্ট। ১৯৭৫ সালের এই মাসেই কতিপয় পথভ্রষ্ট সেনা সদস্যের হাতে সপরিবারে নিহত হন জাতির জনক শেখ মুজিবুর রহমান। এছাড়া এ মাসেই গ্র্রেনেড হামলা চালিয়ে হত্যার চেষ্টা করা হয় শেখ হাসিনাকে। বছর ঘুরে আবারও এসেছে সেই শোকের মাস। এবারও আগস্টকে ঘিরে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালায় যুবলীগ আয়োজিত মাসব্যাপী বঙ্গবন্ধুর চিত্রকর্ম প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আশঙ্কার কথা জানান।

ওবায়দুল কাদের নেতা-কর্মীদের সতর্ক করে বলেন, এ মাসে কিন্তু বিপদেরও আশঙ্কা আছে। সতর্ক থাকতে হবে। স্যাবোটাজের আশঙ্কা আছে, জঙ্গিবাদের আশঙ্কা আছে। আমাদের নেত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়, তারা জানে একজন শেখ হাসিনাকে শেষ করে দিতে পারলে আওয়ামী লীগকে স্তব্ধ করে দেওয়া যাবে।

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের যে দাবি করেছে বিএনপি, তারও সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী নয়, আন্দোলন করতে ব্যর্থ হওয়ায় বিএনপি নেতাদের গণপদত্যাগ করো উচিত।

এ সময় বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ৭৫ এর ১৫ আগস্ট ঘটেছিল পৃথিবীর নৃশংসতম হত্যাকাণ্ড। ১৫ আগস্ট যারা কেক কেটে জন্মদিন পালন করে তাদের সাথে কর্মসম্পর্ক রাখাটা কঠিন।

মন্তব্য লিখুন :