ঈদযাত্রা স্বস্তির হবে, আশা কাদেরের

এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মহাসড়কে কোনো সমস্যা নাই, এবার ঈদযাত্রা এখন পর্যন্ত স্বস্তিদায়ক। যদি ভারী বর্ষণ না হয় তাহলে আরও স্বস্তিদায়ক হবে।

শুক্রবার (৯ আগস্ট) বেলা সাড়ে ১১টায় গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাসের বাড়তি ভাড়ার বিষয়ে বলেন সেতুমন্ত্রী বলেন, বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে এরইমধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। বিআরটিসিও যদি বাড়তি ভাড়া নেয় তাহলে তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে কোনো সমস্যা নাই। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ও মাওয়া জাজিরা রুটে মাঝে মাঝে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। প্রচণ্ড স্রোতের কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। এ কারণে গাড়ি আসতে পারছে না, আশা করছি ঠিক হয়ে যাবে।

তিনি আরও বলেন, গতকাল ভারী বর্ষণ ছিল নিম্নচাপের সর্তক সংকেত ছিল। তাই ঘরমুখো যাত্রা তেমন স্বস্তিদায়ক ছিল না। তবে আজপর্যন্ত যাত্রা স্বস্তিদায়ক আছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া কিংবা ভারী বর্ষণ বাধা হয়ে না দাঁড়ালে আমার মনে হয় ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।

সেতুমন্ত্রী বলেন, এবার বন্যা এবং ডেঙ্গু জ্বরে সারাদেশে আতঙ্ক ছড়িয়েছে। এডিস মশার কামড়ের ভয় আছে মানুষের মাঝে। বাড়ি যাওয়ার আনন্দতো আছেই। আনন্দের সঙ্গে শঙ্কাও আছে, আবার উদ্বেগও আছে। আমরা আশা করি যাত্রা স্বস্তিদায়ক করার জন্য সর্বাত্মক চেষ্টা রাখব। এ ব্যাপারে চেষ্টার কোনো ত্রুটি হবে না। আমরা মনিটরিং করছি।

মন্তব্য লিখুন :