ফরিদপুর ও শরীয়তপুরে ডেঙ্গু আক্রান্ত ২ রোগীর মৃত্যু

ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে সাহেব আলী নামে একজনের মৃত্যু হয়েছে। অপরদিকে শরীয়তপুরের ডামুড্যায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সুরাইয়া আক্তার (৩৩) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

সাহেব আলী রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া গ্রামের মনছের আলীর ছেলে। মঙ্গলবার ভোররাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সুরাইয়া আক্তার ডামুড্যা পৌরসভার ৮ নং ওয়ার্ডের কামাল ঢালীর স্ত্রী। মঙ্গলবার (২০ আগস্ট) ভোর রাতে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, সোমবার সকালে গুরুতর অবস্থায় সাহেব আলীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ভোররাতে তার মৃত্যু হয়। এ নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাতজনের মৃত্যু হলো।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, কামাল ঢালী ও সুরাইয়া আক্তার তাদের তিন সন্তানকে নিয়ে পুরান ঢাকার হাটখোলা রোডে বসবাস করতেন। ঈদ উপলক্ষে গত ৯ আগস্ট তারা গ্রামের বাড়ি ডামুড্যা আসেন। গত ১৬ আগস্ট শুক্রবার সুরাইয়া আক্তার জ্বরে আক্রান্ত হন। শনিবার পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় সুরাইয়া ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

এরপর থেকে একটি বেসরকারি ক্লিনিক ও নিজ বাড়িতে তার চিকিৎসা অব্যাহত রাখা হয়। সোমবার রাত ১১টার দিকে ক্লিনিক থেকে স্যালাইন দেওয়ার পর সুরাইয়াকে বাড়িতে নিয়ে আসা হয়। রাত ১টার দিকে সুরাইয়া কয়েকবার বমি করেন। এরপর তার শরীর হঠাৎ নিস্তেজ হয়ে যায়। রাত সাড়ে ৩টার দিকেসে মারা যায়।

সুরাইয়া আক্তারের চিকিৎসক ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আনোয়ার হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য লিখুন :