জন্মাষ্টমীতে পুলিশের কঠোর নিরাপত্তা

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমীকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আগামী ২৩ আগস্ট (শুক্রবার) জন্মাষ্টমী উৎসব হবে। ওইদিন বিকালে পুরান ঢাকার ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে বের হবে জন্মাষ্টমীর শোভাযাত্রা, শেষ হবে বাহাদুর শাহ পার্কে গিয়ে।

শোভাযাত্রার সময় পুরান ঢাকার প্রতিটি রাস্তার পাশের ভবনের ছাদে অবস্থান করবে পুলিশ। বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপকে বোমা নিষ্ক্রিয়কারী দল দিয়ে সুইপিং করা হবে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় ডিএমপি এসব তথ্য জানায়।

যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এবারই প্রথম জন্মাষ্টমীর শোভাযাত্রায় উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বা পিএ স্পিকার বাজানোয় নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ।

ডিএমপি জানায়, শোভাযাত্রায় প্রারম্ভিক অবস্থা থেকে মিলিত হতে হবে। কোনোক্রমেই মাঝপথে কোনো ব্যক্তি শোভাযাত্রায় অংশ নিতে পারবে না। নিরাপত্তার স্বার্থে শোভাযাত্রায় হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট ইত্যাদি সঙ্গে নিয়ে শোভাযাত্রায় অংশ নিতে পারবে না। শোভাযাত্রা চলাকালীন রুটে কোনো ধরনের ফলমূল ছোড়া যাবে না।

মন্তব্য লিখুন :