ডেঙ্গুতে ২৪ ঘন্টায় ২ নারীর মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে শনিবার বিকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় দুই নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

সিরাজগঞ্জ ও রাজশাহীতে শুক্রবার রাতে ও শনিবার সকালে এসব মৃত্যুর ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ

ডেঙ্গু জ্বরে সিরাজগঞ্জে নিলুফার ইয়াসমিন (৫৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দিনগত রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ইয়াসমিন সিরাজগঞ্জ পৌরসভা এলাকার রহমতগঞ্জ গ্রামের মৃত নুরুল ইসলামের স্ত্রী।

জানা যায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে বুধবার (১১ সেপ্টেম্বর) শহরের বেসরকারি নর্থ বেঙ্গল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন ইয়াসমিন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার রাতে তাকে ঢাকার সিএমএইচ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নর্থ বেঙ্গল হাসপাতালের মেডিসিনি বিভাগের সহকারী রেজিস্টার ডা. এসএম নাজিম ওয়াহিদ উল্লাহ বলেন, ইয়াসমিনের রক্তে প্লাটিলেটের সংখ্যা কমে যাওয়ায় তাকে ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়েছিল।

কুষ্টিয়া

জেলার ভেড়ামারা উপজেলার রওশন আরা খাতুন (৫৫) নামের এক গৃহবধূ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

হাসপাতালের উপ-পরিচালক চিকিৎসক সাইফুল ফেরদৌস জানান, ডেঙ্গু আক্রান্ত রওশন আরাকে গত মঙ্গলবার এই হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শনিবার বেলা ১১টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে একজন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন জানিয়ে তিনি বলেন, আর এ সময় চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছেন দুইজন। বর্তমানে এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৯ জন। তাদের মধ্যে দুইজন আছেন আইসিইউতে।

তিনি জানান, আর এ বছর তাদের হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছেন ৬৫৭ জন। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মোট তিনজন।

মন্তব্য লিখুন :