আরডিএর সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত দুদকের

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ বাকিরা মিলে নিজেদের পদের অপব্যবহার করেন দুর্ণীতি করে বলে দুদকের অনুসন্ধান কর্মকর্তা আল-আমিন জানান।

তিনি বলেন, ধারা দ-বিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করা হবে। মামলায় সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদার, আবু বকর সিদ্দিক (সাবেক এস্টেট অফিসার), রুস্তম আলী (হিসাবরক্ষক), মোস্তাক আহমেদ (বর্তমান উচ্চমান সহকারী), এনামুল হক, আবু রায়হান শোয়েব আহমেদ সিদ্দিকী, এস.এম খোদেজা নাহার বেগম, রবিউল ইসলাম স্বপন, মাহফুজুল হক (ব্যবস্থাপনা পরিচালক, এ্যাসথেটিক ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লি) এবং খায়রুল আলমকে আসামি করা হবে।

আল-আমিন বলেন, ২০০৬ সালের ২ জানুয়ারি অনুষ্ঠিত আরডিএর সাধারণ সভায় চন্দ্রিমা আবাসিক এলাকার ৮টি বাণিজ্যিক প্লট বরাদ্দের বিষয়ে নিয়ম বহির্ভূতভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত ৮টি দরপত্রে উদ্ধৃত দর অনুমোদন করেন। পরে দরদাতাদের অনুকূলে বরাদ্দপত্র প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেন। এভাবে আরডিএ এর সর্বমোট ৫০.৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ প্রদান করেন।

মন্তব্য লিখুন :