রংপুরে ট্রেন দুর্ঘটনা তদন্তে ২ কমিটি, বরখাস্ত ২

রংপুরের কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনার জন্য লোকো মাস্টার ও সহকারী লোকো মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসাথে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) বেলা ১১টার দিকে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শফিকুর রহমান শফিক বিষয়টি জানান।

বরখাস্তরা হলেন- উত্তরবঙ্গ মেইল ট্রেনের লোকো মাস্টার সামছুজ্জোহা ও সহকারী লোকো মাস্টার শাহিন রেজা আরিফ। দুর্ঘটনার পর থেকেই তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

শফিকুর রহমান শফিক বলেন, দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে  রাজশাহী পশ্চিম অঞ্চলে ৫ সদস্যের একটি ও লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের পাঁচ সদস্য বিশিষ্ট অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে দুই বিভাগের দুইজন রেলওয়ে প্রকৌশলীকে। পৃথক দুই তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন। এছাড়া দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল পৌনে ৪টার দিকে কাউনিয়া রেলওয়ে স্টেশনে উত্তরবঙ্গ মেইল ট্রেনের ইঞ্জিন ঘোরানোর সময় ইঞ্জিনের সঙ্গে দুই বগির জোরে ধাক্কা লাগে। এতে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বোয়িরা গ্রামের আমিনুল ইসলামের ছেলে আপেল মামুদ (২০) নামে এক যাত্রীর মৃত্যু হয়। আহত হন অনেকেই।

এদিকে, নিহতের পরিবারকে রেল ভবনের কর্মকর্তারা নিজস্ব তহবিল থেকে ২৫ হাজার টাকা এবং কাউনিয়া উপজেলা প্রশাসন ২০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা দেন।

মন্তব্য লিখুন :