অপকর্মের সঙ্গে জড়িতদের নজরদারিতে আনা হয়েছে: কাদের

সারাদেশে  আছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কারা কারা অপকর্মের সঙ্গে জড়িত আছেন তা জানতে ধৈর্য ধরতে বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যারা অপরাধের সঙ্গে জড়িত তাদের নজরদারিতে আনা হয়েছে। প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন, এখন সরকার কার কার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সে বিষয়ে জানতে পারবেন।

মঙ্গলবার (১ অক্টোবর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক অভিযানের টার্গেটে যদি কেউ থেকে থাকেন, তার বিরুদ্ধে উপযুক্ত তথ্য প্রমাণ থাকলে অবশ্যই তাকে গ্রেপ্তার করা হবে। সরকার নিজেদের ঘর থেকেই দুর্নীতিবাজদের শাস্তি দিতে চায়। সরকারি দল একটা শুদ্ধি অভিযান চালাচ্ছে, এটা বাংলাদেশে নজিরবিহীন।

দুর্নীতিবিরোধী সাম্প্রতিক অভিযান সম্পর্কে ওবায়দুল কাদের বলেছেন, ধৈর্য ধরুন, অপেক্ষা করুন, এর শেষটা দেখবেন।

দেশের মানুষ খুশি হলেও বিএনপি এই অভিযানে অখুশি এমন মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, সরকারের দুর্নীতিবিরোধী অভিযানে বিএনপির আন্দোলন কর্মসূচিতে বাধা পড়েছে, তাই এই অভিযান তারা মানতে পারছে না। তারা শেখ হাসিনার সাফল্যে ঈর্ষান্বিত। তবে দেশের মানুষ এই অভিযানে অনেক খুশি।

মন্ত্রী-এমপিদের সম্পদের হিসাব প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রতিবছর প্রধানমন্ত্রীর কাছে সম্পদের হিসাব ও সরকারের কোষাগারে রাজস্ব দিয়ে থাকি। কোনো মন্ত্রী-এমপির আয়-ব্যয়ে অসঙ্গতি দেখলে তা নিয়ে রিপোর্ট করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।

মন্তব্য লিখুন :