সরকারের ১০ বছরের ক্রেডিট বিএনপিকে দিতে চায়: ড. কামাল

ক্যাসিনো নিয়ে বিএনপিকে দোষারোপ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের কঠোর সমালোচনা করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ১০ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থেকে যা করেছে, সেই সবের ক্রেডিটও তারা বিএনপিকে দিতে চায়। 

শুক্রবার (৪ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, আজকের সভায় কেউ কোনও দ্বিমত পোষণ করেননি। সবাই একই কথা বলেছেন। দেশের অবস্থা নিয়ে সবাই গভীরভাবে উদ্বিগ্ন। ধর্ষণের পর হত্যা, আইনের শাসন অনুপস্থিত। এসবের প্রমাণ দিতে বেশি কিছু লাগে না। পত্রিকাগুলো খুলে দেখুন, ঘটনাগুলো ক্রমাগত ঘটছে। এই সরকারকে তো আমরা ভোট দেইনি। তাদের এই কর্মকাণ্ডের জন্য আমরা তাদের প্রত্যাখ্যান করতে বাধ্য। সেটা নিয়ে কোনও দ্বিমতের প্রয়োজন নেই। 

গণফোরাম সভাপতি আরও বলেন, আমি মনে করি, উচিত কথা যেগুলো বলা হয়েছে, সেগুলো আপনারা প্রত্যক্ষদর্শী হিসেবে দেখছেন। দুর্নীতি কোন জায়গায় চলে গেছে? অর্থনীতি কীভাবে ধ্বংস হচ্ছে, দ্রব্যমূল্যের কী পরিমাণ ঊর্ধ্বগতি; বিশেষ করে ব্যাংকিং সিস্টেমকে যেখানে নিয়ে আসা হয়েছে—এসব নিয়ে বেশি কিছু বলতে চাই না। এতে আরও ক্ষতি হবে।

আলোচনা সভায়  উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, যুগ্ম-সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক প্রমুখ।


মন্তব্য লিখুন :