আবরার হত্যা: গ্রেপ্তার আরও ১

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় শাখাওয়াত ইকবাল অভি নামে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে বুধবার দুপুরে তাকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দক্ষিণ বিভাগ। ডিবি কার্যালয়ে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আবরার হত্যাকাণ্ডে অভির সম্পৃক্ততা পাওয়া গেলে তাকে রাতে গ্রেপ্তার দেখানো হয়।

এ নিয়ে আবরার হত্যার ঘটনায় মোট ১৪ জনকে গ্রেপ্তার করা হলো। এই ঘটনায় আবরারের বাবা ১৯ জনকে আসামি করে মামলা দায়ের করেছিলেন। তবে পুলিশ বলছে, ঘটনার সাথে কারো সংশ্লিষ্টতা পেলে মামলার চার্জশিটে নাম দেয়া হবে।

এদিকে আবরারকে হত্যার প্রতিবাদে বুয়েটে তৃতীয় দিনেও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। ১০ দফা দাবিতে তারা আন্দোলন করছেন। বুয়েটের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও কর্মসূচি পালিত হচ্ছে। শুধু শিক্ষার্থীরা নন, এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে কর্মসূচি পালন করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা।

ডিবি দক্ষিণ বিভাগের (লালবাগ জোন) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার খন্দকার রবিউল আরাফাত লেলিন জানান, হত্যাকাণ্ডে অভির সম্পৃক্ততা পাওয়া গেছে। আবরারের বাবার দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িত বাকিদেরও গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য লিখুন :