বাংলাদেশ সেনাবাহিনী আরও আধুনিক হয়ে উঠবে: সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল আজিজ আহম্মেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতা ও দূরদর্শিতায় ভবিষ্যতে বাংলাদেশ সেনাবাহিনী আরও যুগোপযোগি আধুনিক হয়ে উঠবে।

বৃহষ্পতিবার (১০ অক্টোবর) বগুড়া সেনানিবাসে আর্মার্ড কোর সেন্টার স্কুলে ৬ষ্ঠ সাজোয়া কোর এর পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। উক্ত পুনর্মিলনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধান।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাঁজোয়া কোর পুনর্মিলনী পরিদর্শন এবং অভিবাদন গ্রহন করেন। প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই তিনি হাজার বছরের শ্রেষ্ট বাঙালী স্বাধীনতার রুপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন, সাঁজোয়া কোরের সদস্যরা ‘জান দেব মান দেব না’ এই মন্ত্রে উজ্জীবিত। এই কোরের সদস্যরা দেশের যে কোন দুর্যোগময় মুহূর্তে ও জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে দক্ষতার সাথে অংশগ্রহণ করছে। মহান স্বাধীনতা যুদ্ধে এই কোরের সদস্যদের অংশগ্রহণ এক গৌরবোজ্জল ইতিহাস।

তিনি বলেন, বর্তমান সরকার সাঁজোয়া কোরে অত্যাধুনিক যুদ্ধযান ট্যাংক এমবিটি ২০০০ ও রিকোভারি যান সংযোজন করেছে। এছাড়াও ১৬ ক্যাভেলরী ও ২৬ হর্স নামে আরো ২টি রেজিমেন্টও প্রতিষ্ঠা করেছে। সামনে আরও কিছু অস্ত্র আনা হবে এই কোরের জন্য।

অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দসহ আর্মার্ড কোরের অবসরপ্রাপ্ত ও চাকুরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।


মন্তব্য লিখুন :