করোনা জয় করে কাজে ফিরছেন পুলিশ সদস্যরা

বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪ হাজার ৫৪৪ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ পুলিশের করোনা আক্রান্ত পুলিশ সদস্যের প্রতি ৩ জনে ১ জন সদস্য ইতিমধ্যেই করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। এমনকি করোনা জয়ের পর ফের তারা কাজে যোগদান করছেন।

শুক্রবার (২৯ মে) পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১ হাজার ৫৬৩ জন সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন।

শুক্রবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪ হাজার ৫৪৪ জন গর্বিত সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪ দশমিক ৩৯ শতাংশ।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)-এর ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সঙ্গে বাড়ছে, অন্যদিকে নতুন করে সংক্রমণের সংখ্যা কমছে বলেও জানান তিনি।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।