হোয়াটসঅ্যাপের ডিলিট করা মেসেজ দেখবেন যেভাবে

ফেসবুক মেসেঞ্জার থেকে যদি আপনি মেসেজ মুছেও ফেলেন তাহলেও প্রাপকের মোবাইলে ওই মেসেজটি শো করবে। তবে হোয়াটসঅ্যাপে এই সুবিধা নেই।। মেসেজ অ্যাপে তা তারা এমন ফিচার ব্যবহার করে যেখানে প্রেরক চাইলে ওই মেসেজটি এমনভাবে মুছতে পারবেন যা প্রাপকের মোবাইলেও দেখাবে না।

ধরুন আপনি ভুলে একটি মেসেজ পাঠিয়ে দিয়েছেন, এখন আপনি চাইছেন না ওই মেসেজটি প্রাপক পাক। তাহলে আপনি যদি চ্যাট বক্স থেকে মেসেজটি ডিলিট করে দেন তাহলে প্রাপক আর মেসেজটি দেখতে পারবেন না।

তবে একটি উপায় আছে যেটা করলে প্রাপক মেসেজটি দেখতে পারবেন। তাহলে জেনে নেওয়া যাক সে উপায়।

প্রথমে গুগল প্লে স্টোর থেকে ‘নোটিফিকেশন হিস্ট্রি লগ’ অ্যাপটি স্মার্টফোনে ইনস্টল করে নিন। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে নোটিফিকেশন হিস্ট্রি অপশনে ক্লিক করুন। এবার খুঁজে নিন হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন। সেখানেই android.text ফরম্যাটে অনায়াসে পড়া যাবে ডিলিট করে দেওয়া মেসেজগুলি।

এছাড়াও মুছে ফেলা মেসেজ পড়ার জন্য নোভা-র মতো কাস্টম থার্ড-পার্টি লঞ্চার ইনস্টল করতে পারেন। এরপর হোমস্ক্রিনে দীর্ঘ প্রেস করলেই ভেসে উঠবে Widgets বোতাম। সেখানে Activities অপশনে ক্লিক করুন। সেখানকার সেটিংসে গিয়ে নোটিফিকেশন লগটি খুঁজে ক্লিক করলেই হোমস্ক্রিনে শর্টকাট হিসেবে এই অপশনটি চলে আসবে। সেখানে গিয়েই মুছে ফেলা মেসেজ দেখে নিতে পারবেন।

মন্তব্য লিখুন :