চার ক্যামেরা নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি A-7

প্রযুক্তির বাজারে স্যামসাং ব্রান্ডে ফোনের চাহিদা বাংলাদেশে সবচেয়ে বেশি। তবে সাম্প্রতিক সময়ে অপ্পো ও শাওমির উত্থানে কিছুটা হলেও মার খেয়েছে স্যামসাং। এবার সে ক্ষতি পুষিয়ে নিতেই স্যামসাং বাজারে আনছে গ্যালাক্সি A-7 এর নতুন সংস্করণ।


গত বছর দেশের বাজারে এসেছিল A-7। যা জনপ্রিয়তার শিখর ছুঁয়েছিল। সেই সাফল্যের ফলস্বরূপ গত সপ্তাহেই ফোনটির আপগ্রেড ভার্সনের লুক শেয়ার করেছে কোরিয়ান প্রতিষ্ঠানটি। নতুন ভার্সনে মোবাইলটির পেছনে তিনটি ক্যামেরা দেয়া হয়েছে। সামনে রয়েছে আরও একটি।


তিনটি ক্যামেরার মধ্যে একটি ৫ এমপি ডেপ্থ অফ ফিল্ড লেন্স, একটি ৮ এমপি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২৪ এমপি অটোফোকাস লেন্স। সামনের ক্যামেরাটি হবে ২৪ মেগাপিক্সেলের।


দেখে নেওয়া যাক আর কি কি থাকবে ফোনটিতে:


১. এতে রয়েছে এআর ইমোজি, ৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার আলমন্ড ইনফিনিটি ডিসপ্লে, ডলবি অ্যাটমস অডিও প্রযুক্তি এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।


২. ফ্রন্টে রয়েছে ২৪ মেগাপিক্সল সেন্সর এবং সেলফি ফোকাস ও প্রো লাইটিং মোড।


৩. ডুয়াল সিম (ন্যানো) যুক্ত মডেলটিতে অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও ভার্সানটি আপডেটেড।


৪. ৪ জিবি এবং ৬ জিবি ব়্যামের অপশন রয়েছে। সেই সঙ্গে থাকছে ৬৪ এবং ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি অপশন। তাছাড়া ৫১২ জিবি পর্যন্ত মাইক্রো এসডি মেমোরি ব্যবহার করা যাবে।


৫.  এর পাশাপাশি 4G VoLT, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথের মতো বেসিক ফিচারগুলি তো আছেই।


৬. ৩৩০০ এমএএইচ ব্যাটারি যুক্ত অত্যাধুনিক হ্যান্ডসেটটির পছন্দসই রংও পেয়ে যাবেন। নীল, কালো, সোনালি, এবং গোলাপি রঙের মডেলের মধ্যে যে কোনও একটি বেছে নিলেই হল।


ফোনটি প্রথমে উন্মুক্ত করা হবে ভারতের বাজারে। অক্টোবরের শেষের দিকে পাওয়া যাবে বাংলাদেশের বাজারেও। এর দাম পড়তে পারে ২৮-৩০ হাজারের মধ্যে।

মন্তব্য লিখুন :