আসছে 'জিওমি'র বিস্ময়কর ফোন

স্মার্টফোনের জগতে অ্যাপল, স্যামসং, হুয়াওয়ে বা শাওমির মতো ব্রান্ডগুলোর রাজত্বের কথা সবাই জানেন। কিন্তু, এবার সবাইকে পেছনে ফেলে দিয়ে এক বিস্ময়কর ডিভাইস আনতে যাচ্ছে চীনা ব্র্যান্ড 'জিওমি'।

জানা যায়, তিন ভাঁজ করা এক বিস্ময়কর ট্যাবলেট বাজারে আনছে প্রতিষ্ঠানটি। এটি শুধু একটি ট্যাবলেটই নয়। তিন ভাঁজ দিয়ে ছোট করে সহজেই মোবাইল ফোনেও রুপান্তর করা যাবে। বিশ্লেষকরা ধারণা করছেন, স্মার্টফোনের বাজারে এ ডিভাইসটি ছাড়া হলে অন্য প্রতিষ্ঠানগুলো বড় ধরনের ধাক্কা খাবে।

সম্প্রতি ডিভাইসটির একটি ভিডিও ফাঁস হয়েছে সামাজিক মাধ্যম টুইটারে যা নিয়ে ইতোমধ্যেই বিশ্বজুড়ে হইচই শুরু হয়ে গিয়েছে।

ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তির হাতে একটি ট্যাবলেট রয়েছে। সেটি চালু করার পর তিনি প্রথমে ডান পাশ থেকে ভাঁজ করেন। কিছুক্ষণ পর সেটি আবার বামপাশ থেকে ভাঁজ করেন। দুই পাশে ভাঁজ দেয়ার পর ট্যাবলেটটি মোবাইল ফোনে রুপান্তরিত হয়। অ্যান্ড্রয়েড ফোনের মতো স্বাভাবিকভাবেই কাজ করে ডিভাইসটি।

যদিও মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো বাজারে ভাঁজ করা ফোন ছাড়ার ঘোষণা দিয়ে আসছেন অনেক আগে থেকেই,  জিওমির ফোন তাদের থেকে অনেক এগিয়ে। ফলে জিওমির এই ফোনটি বাজারে আসলে অন্য প্রতিষ্ঠানগুলোর কপালে ভাঁজ পড়াটা অস্বাভাবিক কিছু নয়।

তবে এই ডিভাইসটি কবে বাজারে আসবে তার কোনো বিস্তারিত তথ্য জানা যায়নি। এর ফিচার, মূল্য বা স্থায়িত্ব নিয়েও কোনো তথ্য প্রকাশ করেনি এই চীনা প্রতিষ্ঠান।

মন্তব্য লিখুন :