বাজার কাঁপাতে এসে গেল শাওমির ল্যাপটপ

মোবাইলের বাজার দখলের পর এবার ল্যাপটপের দিকে নজর দিয়েছে চীনা প্রতিষ্ঠান শাওমি। আজ তারা Redmi ব্র্যান্ডের প্রথম ল্যাপটপ বাজারে এনেছে।

মঙ্গলবার বেজিং এ এক ইভেন্টে লঞ্চ হয়েছে RedmiBook 14। এই ল্যাপটপে রয়েছে 14 ইঞ্চি HD ডিসপ্লে, অষ্টম জেনারেশান Intel Core i7 প্রসেসর আর Nvidia GeForce MX250 গ্রাফিক্স কার্ড। ১ জুন চীনে এই ল্যাপটপের প্রিবুকিং শুরু হবে। ১১ জুন শুরু হবে বিক্রি।

চীনে RedmiBook 14 এর দাম শুরু হচ্ছে 3,999 ইউয়ান (প্রায় ৪৮ হাজার টাকা) থেকে। এই দামে Core i5 প্রসেসর আর ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাবে। ৫১২ স্টোরেজে এই ল্যাপটপের দাম 4,299 ইউয়ান (প্রায় ৫০ হাজার টাকা)। সব শেষে Core i7 প্রসেসর আর ৫১২ জিবি স্টোরেজে কিনতে খরচ হবে 4,999 ইউয়ান (প্রায় ৫৪ হাজার টাকা)।

৪ জিবি এবং ৮ জিবি ব়্যামের দুটি ভিন্ন মডেল বেছে নিতে পারবেন ক্রেতারা। এছাড়াও এসডি কার্ড ভরে মেমোরি বাড়ানোর অপশনও থাকছে। এই ল্যাপটপটি চলবে উইনডোজ ১০ সিস্টেমে। শোনা যাচ্ছে, মোবাইলের মতো এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। অর্থাৎ আপনার হাতের স্পর্শেই ওপেন হবে আপনার ব্যক্তিগত ল্যাপটপটি।

ল্যাপটপটির ওজন এক কেজি ৩০ গ্রাম। মানে অনায়াসে এটি যত্রতত্র নিয়ে যাওয়া যাবে। ল্যাপটপে এক চার্জে 10 ঘন্টা কাজ করা যাবে। এই ল্যাপটপে থাকছে Windows 10 অপারেটিং সিস্টেম। থাকছে প্রিলোডেড Microsoft Office Home and Student Edition। RedmiBook 14 এর ওজন 1.5  কিলোগ্রাম।

মন্তব্য লিখুন :