বাজেটের মধ্যে সেরা ক্যামেরা দেবে যে ৫ ফোন

প্রতি সপ্তাহেই ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ হচ্ছে। একে ফোনের একেক দিক ভালো থাকছে। প্রশ্ন হচ্ছে বাজেটের মধ্যে সেরা ক্য্যামেরা পাওয়া যাবে কোন ফোনগুলোতে। আসুন দেখে নেই কোন ফোনগুলো স্বল্পমূল্যে সেরা ক্যামেরা দিচ্ছে।

Realme 5 Pro

ফোনটির দাম শুরু হয়েছে ১৬ হাজার টাকা থেকে। ফোনে ছবি তোলার জন্যপিছনে থাকছে চারটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর। সাথে থাকছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরার সাথে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি ২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা।

এছাড়াও ফোনে থাকছে ৬.৩ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে Snapdragon 712  চিপসেট, ৮ জিবি পর্যন্ত র‌্যাম আর ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। ফোনের ডিসপ্লের উপরে থাকছে Gorrilla Glass এর সুরক্ষা।

Redmi Note 7 Pro

দাম শুরু ১৭ হাজার টাকা থেকে। সর্বোচ্চ দাম ২৫ হাজার টাকা। ছবি তোলার জন্য থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সাথে থাকছে একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সব ক্যামেরাতেই থাকছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট।

শাওমির এই ফোনে থাকবে একটি ৬.৩ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ছোট নচ। ফোনের ভিতরে থাকছে Snapdragon 675 চিপসেট, আর ৬ জিবি পর্যন্ত র‌্যাম।

Vivo Z1 Pro

ফোনটির দাম শুরু হয়েছে ১৮ হাজার টাকা থেকে। তিনটি ভ্যারিয়েশনে মিলছে ফোনটি। ছবি তোলার জন্য ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

ডুয়াল সিম ফোনে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে চলছে কোম্পানির Funtouch OS 9  স্কিন। এই ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে থাকছে Snapdragon 712 চিপসেট, Adreno 616 GPU, ৬ জিবি পর্যন্ত র‌্যাম আর ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

Samsung Galaxy M40

ফোনটির দাম শুরু হয়েছে ২৪ হাজার টাকা থেকে।

ছবি তোলার জন্য ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি ৩২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্য্যাঙ্গেল ক্যামেরা আর একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনে Android Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির OneUI স্কিন। এই ফোনে থাকছে একটি ৬.৩ ইঞ্চি FHD+ পাঞ্চ হোল Infinity-O ডিসপ্লে। Galaxy M40 ফোনের ভিতরে রয়েছে একটি Snapdragon 675 চিপসেট। সাথে থাকছে Adreno 612 GPU।

Poco F1

শাওমির এই ফোনের দাম শুরু ২২ হাজার টাকা থেকে। ছবি তোলার জন্য থাকবে একটি ১২ মেগাপিক্সেল Sony IMX363 সেন্সর। এর সাথেই এই ফোনের পিছনে থাকবে একটি ৫ মেগাপিক্সেল সেকেন্ডারিও সেন্সর। Poco F1 এর সামনে থাকবে একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ডুয়াল সিম Poco F1 এ Android Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 10 স্কিন চলবে। এর ভিতরে রয়েছে Snapdragon 845 চিপসেট। এর সাথেই থাকবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম আর ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

মন্তব্য লিখুন :