মোবাইলের ডিলিট হয়ে যাওয়া ছবি উদ্ধার করবেন যেভাবে

মোবাইল ফোনের হারিয়ে যাওয়া ছবি উদ্ধারে নতুন নতুন প্রযুক্তি যুক্ত হচ্ছে মোবাইলে। আজ আলোচনা হবে সেটি নিয়েই। কিভাবে মোবাইলের ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনবেন সেটা নিয়ে।

হারিয়ে যাওয়া ছবি উদ্ধার করবেন যেভাবে

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসগুলোর মুছে ফেলা ছবি ও ভিডিও উদ্ধার করতে প্লেস্টোর থেকে ডিস্কডিগ্গার বা ডিলেটেড ফটো রিকভারির মতো একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে।

সম্প্রতি মুছে ফেলা ফাইলগুলো ফিরে পেতে আপনার ডিভাইসটি স্ক্যান করার জন্য এই অ্যাপ ব্যবহার করতে পারেন। ওই অ্যাপে গিয়ে সহজেই আপনি ফিরে পাবেন ডিলিট হয়ে যাওয়া ছবি।

আইফোন ইউজারদের জন্যে এই কাজটি আরও সহজ। কারণ আইফোনের সর্বশেষ সংস্করণটির ফটো অ্যাপে ডিলেটেড ফটো নামে আলাদা একটি ফোল্ডারই রয়েছে যেখানে সাম্প্রতিক সময়ে মুছে ফেলা আইটেমগুলো ৩০ দিন পর্যন্ত সংরক্ষিত থাকে। কিন্তু আপনি যদি স্থায়ীভাবে কিছু মুছে ফেলেন সেক্ষেত্রে হারিয়ে ফেলা তথ্য উদ্ধার করতে আপনাকে আই ক্লাউড বা আই টিউনস ব্যবহার করতে হবে।

Android Photo Recovery Pro অ্যাপটি ডাউনলোড করেও আপনি ছবি ফিরিয়ে আনতে পারবেন।

১. ডাউনলোড করার পর ইনস্টল করুন। তারপর ওপেন করুন। ওপেন করার পর যে ফোল্ডার থেকে ছবি ডিলিট হয়ে গেছে সেই ফোল্ডারটি সিলেক্ট করুন ও ওকে বাটনে ক্লিক করুন:

তারপর ডিলিট হয়ে যাওয়া ছবি দেখতে পাবেন। যে ছবিটি ডিলিট হবে সেটি Recover অপশনটিতে ক্লিক করবেন। এবং তা সেভ হবে Deleted Photo Recovery ফোল্ডারে। Next or Previous দিয়ে আগে পিছে যেতে পারবেন।

মন্তব্য লিখুন :