মিডরেঞ্জে শাওমির সেরা সেট এটাই

মে মাসে চিনে লঞ্চ হয়েছিল Redmi K20। অবশেষে ভারতে এল এই স্মার্টফোন। বাংলাদেশে Redmi K20 এর দাম শুরু হচ্ছে ২৭ হাজার টাকা থেকে।

এই ফোনে থাকছে আকর্ষনীয় ডিজাইন, নচ বিজীন AMOLED ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা, ৪০০০ mAh ব্যাটারি আর 18W ফাস্ট চার্জিং।

Redmi K20 ফোনের MIUI 10 ইন্টারফেসে বিজ্ঞাপন দেখাবে না Xiaomi। ইতিমধ্যেই এই কথা জানিয়েছে বেজিং এর কোম্পানিয়টি। দুর্দান্ত হার্ডওয়্যার আর আধুনিক ডিজাইনের এক দারুন সমন্বয় Redmi K20।

Redmi K20 ফোনের অন্যতম প্রধান আকর্ষন এই ফোনের ডিজাইন। সামান্য কিছু স্পেসিফিকেশন ছাড়া Redmi K20 আর Redmi K20 Pro ফোনে একই ডিজাইন ব্যবহার হয়েছে। Redmi K20 Pro ফোনেও থাকছে পপ-আপ সেলফি ক্যামেরা।

ফোনের সামনে ও পিছনে থাকছে Gorilla Glass 5 এর সুরক্ষা। ফোনের পাশে থাকছে মেটাল ফ্রেম। ফোনের পিছনে কার্ভড গ্লাস থাকার জন্য সহজেই এই ফোন এক হাতে নিয়ে ব্যবহার করা সম্ভব। ফোনের ডান দিকে থাকছে পাওয়ার আর ভলিউম বাটন। ভলিউম বাটন তুলনামুলক উপরে থাকার জন্য এক হাতে ব্যবহারে সমস্যা হয়েছে আমাদের। পাওয়ার বাটনে থাকছে লাল রঙ। গ্লেশিয়ার ব্লু, ফ্লেম রেড আর কার্বোন ব্ল্যাক রঙে পাওয়া যাবে Redmi K20 Pro।

Redmi K20 ফোনে রয়েছে পপ-আপ সেলফি ক্যামেরা। এছাড়াও পপ-আপ মডিউলের কধ্যেই থাকছে LED ফ্ল্যাশ। তবে চাইলে এই LED ফ্ল্যাশ বন্ধ করে রাখা সম্ভব। Redmi K20 Pro ফোনের উপরে রয়েছে 3.5 মিমি হেডফোন জ্যাক।

ছবি তোলার জন্য Redmi K20 ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 48 মেগাপিক্সেল সেন্সার। সাথে রয়েছে 13 মেগাপিক্সেল ওয়্যাইড অ্যাঙ্গেল ক্যামেরা। আর একটি 8 মেগাপিক্সেল সেন্সার। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি 20 মেগাপিক্সেল পপ-আপ ক্যামেরা।

Redmi K20 ফোনে Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির MIUI 10 স্কিন। এই ফোনে রয়েছে একটি ফোনের ভিতরে রয়েছে 6.39 ইঞ্চি AMOLED FHD+ ডিসপ্লে। ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 730 চিপসেট, 6GB RAM আর 128GB  স্টোরেজ।

মন্তব্য লিখুন :