একসাথে ৭ ফোন এনে সবাইকে চমকে দিল নকিয়া

একসময়ের শীর্ষ মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থা ছিল নকিয়া। তবে বাজারে অ্যান্ড্রয়েড ফোন আসতেই ধীরে ধীরে চাহিদা কমতে থাকে নোকিয়ার। পরে বাধ্য হয়ে কোম্পানি বিক্রি করে দেওয়া হয়। এরপর ফের বাজার দখলে নামে কোম্পানিটি।

এবার বাজার দখলে বেশ বড় চমক নিয়ে এসছে কোম্পানিটি। একসাথে বাংলাদেশের বাজারে এলো নকিয়ার ৭টি ফোন। ফিচার থেকে স্মার্ট, সাশ্রয়ী থেকে দামি, দীর্ঘ ব্যাটারির এসব ফোন আজ (১১ সেপ্টেম্বর) বাজারে অবমুক্ত করা হয়।

এ উপলক্ষে ফোনটির নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল বুধবার রাজধানীর একটি হোটেলে একটি অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচএমডি গ্লোবালের প্যান এশিয়ার হেড রাভি কুনওয়ারও, এইচএমডি গ্লোবালের বিজনেস প্রধান (বাংলাদেশ) ফারহান রশিদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা বিশ্বাস করি গ্রাহকরা নকিয়ার নুতন সেটগুলোতে অত্যাধুনিক ডিসপ্লে ও ছবি তোলার দারুণ অভিজ্ঞতা উপভোগ করবেন। এছাড়া ফোন দুটির সঙ্গে গ্রাহকরা পাচ্ছেন তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাঁচ ও দুই বছরের ওএস (অপারেটিং সিস্টেম) আপগ্রেডের সুবিধা। স্মার্টফোন দুটির মডেল হলো যথাক্রমে নকিয়া ৭.২ এবং ৬.২।

অনুষ্ঠানে জানানো হয়, নকিয়া ৭.২ ফোন সেটে ব্যবহার করা হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। নকিয়া ৬.২ ফোন সেটে রয়েছে পিওর ডিসপ্লে স্ক্রিন, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের নিয়ন্ত্রিত তিন ক্যামেরার সেটআপ। পাশাপাশি দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে দুই দিনের ব্যাটারি লাইফ। স্মার্টফোনের পাশাপাশি ৫টি ফিচার ফোন অবমুক্ত করা হয়। মডেলগুলো হলো নকিয়া ১০৫, ২২০, ৮০০ টাফ, ২৭২০ ও ১১০।

মন্তব্য লিখুন :