তেল নয়, বিদ্যুতে চলবে এই মোটরসাইকেল, দামও নাগালে

ভারতে লঞ্চ হল Revolt Intellicorp এর প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল Revolt RV 400। নতুন ইলেকট্রিক মোটরসাইকেলের দাম ৯০ হাজার রুপি।

125cc ইঞ্জিনের সমান শক্তি জোগাবে Revolt RV 400 এর মোটর। একটি 4G LTE সিম কার্ডের মাধ্যমে সব সময় ইন্টারনেটের সাথে কানেক্টেড থাকবে Revolt RV 400। এর ফলে মোটরসাইকেলে কোন সমস্যা হলে তা সহজেই জানা যাবে। স্যাটেলাইট নেভিগেশন, বাইক লোকেশন, জিও ফেন্সিং ও বাড়িতে ব্যাটারি ডেলিভারির সুবিধা পাওয়া যাবে এই মোটরসাইকেলের সাথে।

মোটরসাইকেলের ভিতরে থাকছে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। এক চার্জে ১৫৬ কিমি চলতে পারবে এই মোটরসাইকেল। সর্বোচ্চ ৮৫ কিমি প্রতি ঘন্টা গতিবেগে ছুটতে পারবে। নতুন এই ইলেকট্রিক মোটরসাইকেলের ওজন ২৫৬ কিলোগ্রাম।

চার ঘন্টার কম সময়ে এই মোটরসাইকেলের ব্যাটারি সম্পূর্ণ চার্জ করে নেওয়া যাবে। খুব সহজেই এই মোটরসাইকেলের ব্যাটারি খুলে তা চার্জ করে নেওয়া সম্ভব। কারণ এর ভিতরে থাকছে একটি 3kW মোটর। এই মোটরে কোনো আওয়াজ হবে না। সর্বোচ্চ 200 Nm টর্ক পাওয়া যাবে।

Revolt Intellicorp অফিশিয়াল ওয়েবসাইট আর Amazon.in থেকে Revolt RV 400 কেনা যাবে। এই মোটরসাইকেলের মোটরে কোন শব্দ না হওয়ার কারনে চাইলে আর্টিফিশিয়াল শব্দ তৈরী করা যাবে। অ্যাপ থেকে এই শব্দ সিলেক্ট করতে হবে। তারপর মোটরসাইকেল চালানোর সময় সেই শব্দ শোনা যাবে।

মন্তব্য লিখুন :