যেসব মোবাইলে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপ

আন্ড্রয়েড ফোন এবং আইফোন ব্যবহারকারীদের জন্য খারাপ খবর দিতে চলেছে হোয়াটস অ্যাপ। ২০২০ সালের ফেব্রুয়ারি মাস থেকে আনড্রেয়েড ২,৩,৭ এবং আইফোন আইওএস-৮ ‘এ আর হোয়াটস অ্যাপ সাপোর্ট করবে না বলে জানিয়েছে হোয়াটস অ্যাপ সংস্থা।

সারাবিশ্বে যত জন আনড্রেয়েড ফোন ব্যবহারকারী রয়েছে তাঁদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় জনসংযোগ রক্ষা করার ক্ষেত্রে বার্তা পাঠানোর জন্য সব থেকে বেশি পরিমানে ব্যবহার করা হয় হোয়াটস অ্যাপ। কারন এটি অন্যান্য সোশ্যাল মিডিয়ার তুলনায় অনেক বেশি সুরক্ষিত এবং নিরাপদ।

আইফোন আইওএস-৮ ‘এ হোয়াটস অ্যাপ ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের ১ তারিখ থেকে পুরোপুরি ভাবে বন্ধ করে দেওয়া হবে এবং উইন্ডস ফোনগুলির ক্ষেত্রেও আগামী ডিসেম্বর মাসের ৩১ তারিখে হোয়াটস অ্যাপের কার্যকারীতা পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ সংস্থা।

‘ডব্লিউএবিইটাইনফো’র শেয়ার করা একটি তথ্যে জানানো হয়েছে যে, উপরিউক্ত অপারেটিং সিস্টেম গুলিতে আর নতুন করে কোনও অ্যাকাউন্ট খোলা যাবেনা এবং বন্ধ হয়ে যাওয়া আগের অ্যাকাউন্টি পুনরায় আবার যাচাই করা যাবে না।

সুতরাং আগামী বছর ফেব্রুয়ারির ১ তারিখ থেকে আনড্রেয়েড ২.৩.৭ এবং আইফোন আইওএস-৮’এ হোয়াটস অ্যাপ বন্ধ হয়ে যাচ্ছে। এছাড়াও গত জুলাই মাসের ১ তারিখ থেকে মাইক্রোসফটের ফোনগুলিতেও হোয়াটস অ্যাপ কাজ করা বন্ধ করে দিয়েছে।

মন্তব্য লিখুন :