সাধ্যের মধ্যে সবটুকু দেবে শাওমির এই ফোন

গত সপ্তাহে ভারতে লঞ্চ হয়েছিল Redmi Note 9 Pro। মাত্র 18000 টাকা থেকে এই ফোনের দাম শুরু হচ্ছে। Realme 6, Samsung Galaxy M30s এর মতো ফোনগুলির সামনে প্রতিযোগিতার সম্মুখীন হবে এই ফোন।

Redmi Note 9 Pro স্পেসিফিকেশন

ডুয়াল সিম Redmi Note 9 Pro-তেও Android 10 অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 11 স্কিন চলবে। এই ফোনে রয়েছে 6.67 ইঞ্চি FHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 720G চিপসেট, 6GB LPDDR4X RAM আর 128GB পর্যন্ত UFS 2.1 স্টোরেজ।

এই ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় 48 মেগাপিক্সেল সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা 5 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে একটি 16 মেগাপিক্সেল ক্যামেরা।

Snapdfragon 720G চিপসেটে রোজকার ব্যবহারে এই ফোন স্লো হবে না। ভয়েস কল, এসএমএস, সোশ্যাল মিডিয়া ব্যবহারে ভালো অভিজ্ঞতা পাবেন। একসঙ্গে একাধিক অ্যাপ ব্যবহারেও অসুবিধা হবে না। যদিও এই ফোনে বেশি রিফ্রেশ রেট ডিসপ্লে থাকছে না।

যথেষ্ট উজ্জ্বল এই ফোনের ক্যামেরা। ফোনের হোল পাঞ্চ ডিসপ্লের কারণে ফল স্ক্রিন ভিডিও দেখার সময় সমস্যা হতে পারে।

AnTuTu বেঞ্চমার্কিংয়ে 279,978 স্কোর করেছে Redmi Note 9 Pro। Geekbench বেঞ্চমার্কিংয়ে সিঙ্গেল কোর ও মাল্টি কোরে যথাক্রমে 568 ও 1,761 স্কোর করেছে এই স্মার্টফোন।

হাই প্রিসেটে এই ফোনে PIUBG Mobile খেলা গিয়েছে। কুড়ি মিনিট এই গেম খেলার পর ফোনটি সামান্য গরম হয়েছিল। যদিও গেমের গ্রাফিক্সে কোন সমস্যা হয়নি। এই ফোনে Asphalt 9: Legends খেলার সময়েও কোন সমস্যা হয়নি আমাদের।

কালো, সাদা ও নীল রঙে পাওয়া যাবে Redmi Note 9 Pro। যদিও এই ফোনের পিছনে মসৃণ ফিনিশে সহজেই আঙুলের ছাপ দেখা যাবে। ফোনের সামনে ও পিছনে থাকছে Gorilla Glass 5। পলিকার্বোনেট ফ্রেমে এই ফোন ডিজাইন করা হয়েছে। ফোনের সামনে থাকছে হোল-পাঞ্চ ডিসপ্লে। হোল পাঞ্চের চারপাশে ফোনের ব্যাক-লাইটের অসামঞ্জস্য চোখে পড়বে। এই ফোনের বাক্সের ছবিতে ফোলের তুলনায় ছোট হোল-পাঞ্চ ও পাতলা বেজেল দেখানো হয়েছে।