এই সুন্দরির পরিচয় জানলে চোখ কপালে উঠবে!

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হারে ভাইরাল হয়েছে এক তরুণীর বিকিনি পরিহিত ছবি। ওই তরুণীর নাম শর্মিলা নিকোল্ট। ছবি দেখে অনেকেই ভেবেছিলেন তিনি কোনো অভিনেত্রী বা মডেল। তবে আদতে তিনি একজন গলফার।

ইন্দো-ফরাসি গলফার শর্মিলা নিকোল্ট ১১ বছর বয়সে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। এই গলফার জন্ম নেন ফ্রান্সে। তবে তার বাবা ভারতের ব্যাঙ্গালুরের বাসিন্দা। ক্যারিয়ার গড়তে গিয়েছিলেন ফ্রান্সে। শেষ পর্যন্ত সেখানেই থেকে যান এক ফরাসিকে বিয়ে করে। তাদের প্রথম সন্তান শর্মিলা। বর্তমানে ভারতেই বসবাস করছে তার পরিবার।


মাত্র ১৮ বছর বয়সে পেশাদারভাবে গলফ খেলা শুরু করেছিলেন শর্মিলা। এখন পর্যন্ত মোট ১২টি টুর্নামেন্ট জিতেছেন। ২৮ বছর বয়সী শর্মিলা লেডিস ইউরোপীয় ট্যুরের জন্য যোগ্যতা অর্জনকারী সবচেয়ে কম বয়সী ভারতীয় গলফার হয়েছেন।


এশিয়া প্যাসিফিক জুনিয়র গলফ টুর্নামেন্টে এশিয়ান গেমসে ভারতের প্রতিনিধিত্ব করা ছাড়াও শর্মিলা নিকলেট ২০১২ সালে হিরো-কেজিএ টুর্নামেন্ট এবং ২০১৫ সালে হিরো-ডব্লিউপিজিসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক টুর্নামেন্ট জিতেছে।


এক সাক্ষাত্কারের তিনি বলেছিলেন, আমি অনুভব করি যে মহিলাদের জন্য গলফ দ্রুত গতিতে গতিময় হতে হবে। পিতামাতার অবশ্যই তাদের মেয়েদের খেলাধুলা করতে উত্সাহিত করতে হবে। দিনটি খুব বেশি দূরে নয়। আমরা যখন দেখব যে বিশ্ব গ্লোবাল অঞ্চলে মহিলা গলফারদের ব্যাপক উপস্থিতি।

মন্তব্য লিখুন :