ভারতীয় দল থেকে বাদ ধোনি

ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ দেয়া হয়েছে উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনিকে। এই প্রথম টি-২০ থেকে বাদ পড়লেন বিশ্বকাপজয়ী এ অধিনায়ক।

ধোনির পরিবর্তে দলে ডাকা হয়েছে তরুণ উইকেটকিপার রিশাভ পান্টকে। আরেক উইকেটকিপার দিনেশ কার্তিককেও দলে রাখা হয়েছে।

এই দুটি সিরিজের মধ্যে ওয়েস্ট ইন্ডজের সাথে খেলবেন না অধিনায়ক ভিরাট কোহলি। এ কারণে ক্যাপ্টেন্সির ভার পড়েছে রোহিত শর্মার ওপর।

২০০৬ সালে ভারতের যখন টি-২০ অভিষেক হয় ওই দলে ছিলেন ধোনি। এরপর আর কখনোই তিনি বাদ পড়েননি। মাঝে বেশ কয়েকবার শুধু বিশ্রাম নিয়েছিলেন। ৯৩ ম্যাচ খেলা বিশ্বসেরা এই ফিনিশারের রান ১৪৮৭। গড় ৩৭ আর স্ট্রাইক রেট ১২৭ এর একটু বেশি।

তবে সাম্প্রতিক সময়ে ৩৭ বছর বয়সী এই ব্যাটসম্যান স্লো খেলার জন্য বেশ সমালোচিত। এ কারণে অনেকদিন ধরেই বিভিন্ন মহল থেকে তাকে বাদ দেওয়ার জন্য বলা হচ্ছিল। এতদিন ভারতীয় নির্বাচকরা কারো কথায় কর্ণপাত না করলেও এবার সামনের দুই সিরিজের দলে তাকে রাখা হলো না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক, মনিশ পাণ্ডে, শ্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ইয়ুযবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব, শাহবাজ নাদিম।

অস্ট্রেলিয়ার বিপক্ষের স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা , শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক, মনিশ পাণ্ডে, শ্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব।

মন্তব্য লিখুন :