আর্জেন্টিনায় রক্তাক্ত ফুটবল, তেভেজসহ আহত ১২

রিভারপ্লেট বনাম বোকা জুনিয়র্স। দক্ষিণ আমেরিকার ক্লাব ফুটবলে সবচেয়ে উত্তেজক ম্যাচ হিসেবে পরিগণিত করা হয় এই ম্যাচকে। শনিবার কোপা লিবার্তাদোরসের ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই আর্জেন্তাইন ক্লাবের। কিন্তু কিক-অফের আগেই ঘটে গেল এমন মারাত্মক ঘটনা, যার ফলে ফের কলঙ্কিত হল লাতিন আমেরিকান ক্লাব ফুটবল।

বোকা জুনিয়র্সের খেলোয়াড়দের বহন করা বাসে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে রিভারপ্লেটের সমর্থকরা। এতে ওই বাসে থাকা বোকা জুনিয়র্সের খেলোয়াড়েরা মারাত্মক আহত হয়েছেন। বাসের গ্লাস ভেঙে অনেকের চোখে মুখে ঢুকে গেছে কাচ। রিভার প্লেট সমর্থকরা নাকি পিপার স্প্রেও ছুঁড়ে মারেন খেলোয়াড়দের দিকে।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। আহত হয়েছেন বোকার তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজও। রিভার প্লেটের সমর্থকের পিপার স্প্রে ছুড়ে মেরেছে বোকার খেলোয়াড়দের চোখে! পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে স্থানীয় পুলিশ। তাৎক্ষণিকভাবে ম্যাচ এক ঘণ্টা পিছিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু বোকার তরফ থেকে বলা হয়েছে, তাদের পক্ষে খেলা সম্ভব নয়। ম্যাচ হবে কি না—এ নিয়েই দেখা দিয়েছে সংশয়।

স্থানীয় এক সংবাদসংস্থা সূত্রে খবর, লকার রুমে বমি করতেও দেখা গিয়েছে ফুটবলারদের। দুর্ঘটনায় ফুটবলাররা এতটাই জখম হন যে, ম্যাচ খেলার কোনও অবস্থাতেই ছিলেন না তারা।

https://twitter.com/twitter/statuses/1066404691586805760

মন্তব্য লিখুন :