এভাবে পারফর্ম করলে ইমেজ ধরে রাখা অনেক বড় ব্যাপার হবে: রিয়াদ

জিম্বাবুয়ের বিপক্ষে হারের পর ব্যাটসম্যানদের ব্যর্থতার বিষয়ে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহামুদুল্লাহ রিয়াদ বলেছেন, এভাবে পারফর্ম করলে ইমেজ অনেক বড় ব্যাপার হয়ে দাঁড়াবে। তবে খেলোয়াড়দের পক্ষ থেকে বলতে পারি, কোনো কিছু এত সহজে আমরা ছেড়ে দিব না। এমন অবস্থা থেকে আমরা শক্তভাবেই বেরিয়ে আসব।

দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টে কোনোরকম প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে না পেরেই জিম্বাবুয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশ। ব্যাটসম্যানদের ব্যর্থতায় টাইগাররা প্রথম ইনিংসে করে মাত্র ১৪৩। আর দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৬৯ রানে। আর এতেই হারতে হয় ১৫১ রানের বিশাল ব্যবধানে।

এই টেস্টে বোলারা বেশ উজ্জল ছিল। বিশেষ করে তাইজুল ইসলাম ছিলেন দুর্দান্ত। যে কারণে প্রথম ইনিংসে মাত্র ২৮২ এবং দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তুলতে পারে জিম্বাবুয়ে।

মাহমুদউল্লাহ বলেন, ‘অধিনায়ক এবং ক্রিকেটার হিসেবে এটা মেনে নেওয়া কষ্টকর। দর্শকরা ভালো কিছু দেখার আশায় এসেছিল। আমরা পারফর্ম করতে না পারায় দুঃখ প্রকাশ করছি। আশা করছি তাঁদের সমর্থন একই রকম থাকবে।

তবে জয়ের ধারায় ফিরে আসার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশ দল আগেও এমন পরিস্থিতি থেকে বেরিয়ে এসেছে। আশা করছি আবারও আমরা ঘুরে দাঁড়াব।

মাস দুয়েক আগেই ওয়েস্ট ইন্ডিজের সাথে টেস্টে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। ওই টেস্টেও ব্যাটসম্যানদের নিদারুণ ব্যর্থতা সবার নজড়ে পড়ে। একি অবস্থা হলো এবারের সিলেট টেস্টেও। দায়িত্বহীন ব্যাটিংয়ে সহজ জয় উপহার পেল জিম্বাবুয়ে।

মন্তব্য লিখুন :