আত্মঘাতী গোলে জুভেন্টাসের হার, বায়ার্নের সহজ জয়

অ্যালেক্স সান্দ্রোর আত্মঘাতী গোলে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নিজেদের মাঠে হেরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। অন্যদিকে, এইকে এথেন্সের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

বুধবার (৭ নভেম্বর) চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে নিজেদের মাঠে শুরুতেই ম্যানচেস্টার ইউনাইটেডকে চেপে ধরে জুভেন্টাস। শুরু থেকেই একের পর এক আক্রমণ করলেও গোলের দেখা পেতে তাদের সময় লাগে ৬৫ মিনিট। রোনালদো ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করলে লিড পায় স্বাগতিকরা।

১ গোলে পিছিয়ে পড়ে আক্রমণে উঠে ম্যানইউ। গোল শোধের সুযোগও পেয়ে যায় তারা। তবে ডি-বক্সের ভেতর একা বল পেয়েও গোল করতে অক্ষম হয় মার্কাস রাশফোর্ড। তবে ৮৬ মিনিটে আর হুয়ান মাতা গোল মিস করেননি। ডি-বক্সের বাইরে থেকে নেয়া স্পট কিকে দলকে সমতায় ফেরান। তিন মিনিট পর রাশফোর্ডের নেয়া ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে বল জালে জড়িয়ে ফেলেন সান্দ্রো। এতেই জয় নিশ্চিত হয় ম্যানইউর।

নিজেদের মাঠে আধিপত্য ধরে রেখেই সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। এথেন্সের বিপক্ষে মাঠে নেমে ৩১ মিনিটে গোলের দেখা পায় তারা। ডি-বক্সের ভেতর রোবেন ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান রবার্ট লেভানডস্কি। এরপর দু’দলই বেশ কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউ।

বিরতির পর ৭১ মিনিটে আবারও গোল করে লেভানডস্কি। এই গোল আর বাকি সময়ে শোধ করতে পারেনি এথেন্স।

সান্তি মিনার জোড়া ও কার্লোস সোলারের গোলে ৩-১ ব্যবধানে ইয়াং বয়েজকে হারিয়েছে ভ্যালেন্সিয়া।

আরেক ম্যাচে মস্কোর বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় পেয়েছে রোমা। বেনফিকার আর আয়াক্সে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লিয়ন প্রথমে ২ গোল দিয়েও হফেইনহামের সাথে ড্র করেছে।

মন্তব্য লিখুন :