আইপিএলের নিলামে ১০ বাংলাদেশী ক্রিকেটার

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটের সবচেয়ে আলো ঝলমলে আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। চলতি মাসের ১৮ তারিখ শুরু হচ্ছে টুর্নামেন্টের দ্বাদশ আসরের নিলাম। এই নিলামের জন্য নাম লিখিয়েছেন বিভিন্ন দেশের হাজারের বেশি ক্রিকেটার। যার মধ্যে বাংলাদেশের রয়েছে ১০ জন ক্রিকেটার।

ফ্র্যাঞ্চাইজিগুলোর খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেওয়ার কাজ শেষ। সব দল মিলিয়ে খালি আছে ৭০ জনের জায়গা। আর এই ৭০ জনের জায়গা নিতে নিলামে নাম লিখিয়েছেন ১০০৩ জন ক্রিকেটার।

এর মধ্যে ৭৭১ জন ভারতীয় ক্রিকেটার এবং অভারতীয় ২৩২ জন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি এমন ক্রিকেটার আছেন ৮০০ জন, যার মধ্যে ভারতেরই ৭৪৬ জন।

অভারতীয়দের মধ্যে আইপিএলের এবারকার নিলামে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বেশি খেলোয়াড় নাম লিখিয়েছেন। দেশটির মোট ৫৯ জন ক্রিকেটার নিলামে নাম লিখিয়েছেন। এর পরে আছে অস্ট্রেলিয়া (৩৫ জন), ওয়েস্ট ইন্ডিজ (৩৩ জন), শ্রীলঙ্কা (২৮ জন), আফগানিস্তান (২৭ জন), নিউজিল্যান্ড (১৭ জন), ইংল্যান্ড (১৪ জন), বাংলাদেশ (১০ জন) ও জিম্বাবুয়ে (৫ জন)।

এছাড়া হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাতের একজন করে খেলোয়াড় নিলামে নাম লিখিয়েছেন। তবে তালিকার ক্রিকেটারদের নাম এখনও প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ।

মন্তব্য লিখুন :