চ্যাম্পিয়ন্স লীগের শেষ আট নিশ্চিত করেছে যারা

শেষ হয়ে গেল চ্যাম্পিয়ন্স লীগের দ্বিতীয় রাউন্ড মানে সুপার সিক্সটিন পর্ব। শেষ দিনে পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে এবারের আসরের দুই হট ফেবারিট বার্সেলোনা ও লিভারপুল। এছাড়াও আরও ছয়টি দল নিশ্চিত করেছে শেষ আট।

তাহলে দেখে নেওয়া যাক কোন দলগুলো শেষ আট নিশ্চিত করেছে।

গত ৫ মার্চ সবার আগে শেষ আট নিশ্চিত করে টটেনহ্যাম হটস্পার ও আয়াক্স আমস্টারডাম।

ইংলিশ ক্লাব টটেনহ্যাম জার্মানির ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ডকে প্রথম লেগে ৩-০ গোলে উড়িয়ে দেয়। আর পরের লেগে তারা জয় পায় ১-০ গোলে। সবমিলিয়ে ৪-০ এগ্রিগেটে শেষ আট নিশ্চিত করে তারা।

আয়াক্স শেষ আট নিশ্চিত করে রিয়াল মাদ্রিদকে হারিয়ে। প্রথম লেগে নিজেদের মাঠে ২-১ গোলে হেরে গেলেও রিয়ালের মাঠে গিয়ে তাদের ৪-১ এ বিধ্বস্ত করে নেদারল্যান্ডসের দলটি।

পরদিন শেষ আট নিশ্চিত করে পোর্তো ও ম্যানচেস্টার ইউনাইটেড।

পোর্তো প্রথম লেগে ইতালির জায়ান্ট রোমার মাঠে গিয়ে ২-১ গোলে হেরে যায়। তবে পর্তুগিজ চ্যাম্পিয়নরা নিজেদের মাঠে রোমাকে ৩-১ গোলে বিধ্বস্ত করে ৪-৩ এগ্রিগেটে শেষ আট নিশ্চিত করে।

ম্যানইউ প্রথম লেগে নিজেদের মাঠে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির কাছে ২-০ গোলে হেরেছিল। পরের লেগে তারা জয় পায় ৩-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতা থাকলেও বিপক্ষের মাঠে বেশি গোল দেওয়ায় তারা শেষ আটে উঠে যায়।

অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগে ২-০ গোলে হেরেও পরের লেগে ৩-০ গোলের জয়ে ৩-২ ব্যবধানে শেষ আট নিশ্চিত করে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ১০-২ এগ্রিগেটে শালকেকে হারিয়ে শেষ আট নিশ্চিত করে। ইংলিশ চ্যাম্পিয়নরা প্রথম লেগে ৩-২ এ জয়ের পর দ্বিতীয় লেগে ৭-০ গোলের জয় পায়।

লিয়নকে ৫-১ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করে বার্সেলোনা। প্রথম লেগ ড্রয়ের পর দ্বিতীয় লেগে স্প্যানিশ জায়ান্টদের হাতে ৫-১ এ বিধ্বস্ত হয় ফরাসি রানারআপরা।

লিভারপুল ও বায়ার্ন মিউনিখের মধ্যকার ম্যাচের প্রথম লেগটিও গোলশূন্য ড্র হয়। তবে পরের লেগে বায়ার্নকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ আট নিশ্চিত করে ইংলিশ জায়ান্টরা।

মন্তব্য লিখুন :