৫ গোলের মধ্যে ৪ গোলেই মেসি

চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ফরাসি ক্লাব লিয়নকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। এই পাঁচটি গোলের মধ্যে চারটিতেই অবদান রয়েছে দলটির প্রাণভোমরা আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসির। তিনি নিজে দুইটি গোল করেছেন এবং অন্যদের দিয়ে দুইটি করিয়েছেন।

শেষ ষোলোর প্রথম লেগ গোলমূন্য ড্র হওয়ায় বেশ চাপেই ছিল বার্সেলোনা। জিতে হবে এমন সমীকরণের ম্যাচে কোচ ভরসা রেখেছিলেন মেসির ওপর। আর মেসি যে কোচের ভরসা করার প্রতিদান দিয়েছেন সেটা বোঝাই যাচ্ছে।

বার্সার প্রথম গোলটি আসে ম্যাচের ১৬তম মিনিটে। ডি-বক্সের একটু বাইরে দাঁড়ানো মেসি ডিফেন্সচেরা পাস দেন সুয়ারেজকে। ডি-বক্সের ভেতর সুয়ারেজ বলটি ধরতে গেলে তাকে ফেলে দেন জেসন ডানেয়ার। এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে দলকে লিড এনে দেন মেসি।

দ্বিতীয় গোলে মেসির কোনো অবদান ছিল না। এটি আসে সুয়ারেজ আর কুতিনহোর দারুণ বোঝাপড়াতে। এরপর ৭৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন মেসি। বুসকেটসের বাড়ানো বল ডি-বক্সের ভেতর থেকে শট নেন মেসি। বলটি গোলরক্ষকের হাতে লাগলেও ধীর হয়ে পোস্ট অতিক্রম করে।

তিন মিনিট পরই আসে বার্সার চতুর্থ গোল। এবার গোল দেন জেরার্ড পিকে। তবে গোলের পেছনের নায়ক ছিলেন মেসি। ডি-বক্সির ভেতর থেকে তার বাড়ানো বল শুধু পায়ে লাগান পিকে।

পঞ্চম গোলেও আবার ঘুরেফিরে সেই মেসি। মাঝমাঠ থেকে রাকেটিচের বাড়ানো বল ডি-বক্সের একটু বাইরে পান মেসি। এ সময় সময় নষ্ট না করে দ্রুত তার বাম পাশে থাকা ডেম্বেলেকে দিয়ে দেন। সেখান থেকে খুব সহজেই বল জালে জড়ান ফরাসি তারকা।

এবারের চ্যাম্পিয়ন্স লীগে ছয় ম্যাচে মাঠে নেমেছেন মেসি। এখান থেকে নিজে ৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও তিনটি গোল।

মন্তব্য লিখুন :