সিরিজ হেরে সুর পাল্টালেন কোহলি

২০১৯ বিশ্বকাপের দুই হট ফেবারিট দল ভারত ও স্বাগতিক ইংল্যান্ড। তবে শেন ওয়ার্ন ও সুনিল সাভাস্কার ইংল্যান্ডের চেয়ে ভারতকেই বেশি এগিয়ে রেখেছিলেন। ভারতের অধিনায়ক বিরাট কোহলিও বলেছিলেন এই দল বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে। রাখবেই বা না কেন, এই দলটি যে দক্ষিণ আফ্রিকা ও নিউজিলান্ডকে তাদের মাটিতেই হারিয়ে এসেছিল। তবে মাস দুয়েকের মাথাতেই সব পাল্টে গেছে। নিজ দেশেই সিরিজ হারিয়েছে ভারত। তাও আবার অর্ধশক্তির অস্ট্রেলিয়ার কাছে।

এতেই পাল্টে গেছে সুর। কোহলি বলছেন বিশ্বকাপে কেউ ফেবারিট নয়। আর সঞ্জয় মাঞ্জেরেতার বলছেন, ভারতের চাইতে ইংল্যান্ডের সম্ভাবনাই বেশি।

বুধবার সিরিজ হারের পর ভারত অধিনায়ক বলেন, যে কোনো দলই বিশ্বকাপে ভয়ংকর। ফর্মে থাকলে ক্রিকেটের মেগা আসরে কোনো দলকে আটকানো ভীষণই কঠিন।

কোহলি র‌্যাংকিংয়ের তলানিতে থাকা ওয়েস্ট ইন্ডিজও বিশ্বকাপ জিততে পারে বলে মনে করছেন। তিনি বলেন, হোল্ডাররা বিশ্বকাপে যে কোনো দলের রাতের ঘুম কাড়তে প্রস্তুত। ইংল্যান্ড ভীষণ শক্তিশালী দল। অস্ট্রেলিয়াও বিশ্বকাপের আগে নিজেদের গুছিয়ে নিয়েছে। নিউজিল্যান্ডও দারুণ দল আর পাকিস্তান প্রসঙ্গে কোহলির মত, নিজেদের দিনে ওরা যে কোনো দলকে হারাতে পারে। অর্থাৎ কোহলির মতে ফেভারিট নয় কেউই।

আগামী জুনে শুরু হবে ১০ দলের এই বিশ্বকাপ। এখানে স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও অংশ নেবে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। এবারের বিশ্বকাপে নেই কোনো গ্রুপ। মানে প্রথম রাউন্ডে সবাই সবার মুখোমুখি হবে।

মন্তব্য লিখুন :