চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে বার্সার প্রতিপক্ষ হবে কে?

প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে গিয়ে তাদেরই ১-০ গোলে হারিয়ে সেমিতে এক পা দিয়েই রেখেছিল বার্সেলোনা। আর দ্বিতীয় লেগে ন্যু ক্যাম্পে তাদের ৩-০ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা।

দ্বিতীয় লেগে জোড়া গোল দেন লিওনেল মেসি। প্রথম গোলটি আসে ম্যাচের ১৬তম মিনিটে। ম্যানইউর রক্ষণের ভুলে বল পেয়ে সোজা জালে পাঠিয়ে দেন আর্জেন্টাইন তারকা। আর ৪ মিনিট পর ফের আঘাত হানেন তিনি।

এবার ভুল ম্যানইউ ডিফেন্ডার আর গোলকিপারের। ভুল পাস থেকে পাওয়া বল ডানপায়ে শট নেন মেসি। তবে বলে কোনো গতি ছিল না। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেই শটটিই ঠেকাতে ব্যর্থ হন ডি গিয়া। তার হাত ফসকে বল চলে যায় জালে। আর ৬১ মিনিটে শেষ পেরেকটি ঢুকান ফিলিপ কুতিনহো। যোগানদাতা ছিলেন জর্দি আলবা।

বার্সার সেমি নিশ্চিত হওয়ার পর এখন প্রশ্ন উঠেছে তাদের প্রতিপক্ষ হবে কে ফাইনালে যাওয়ার লড়াইয়ে। উয়েফার নিয়ম অনুযায়ী তাদের প্রতিপক্ষ হবে লিভারপুল অথবা পোর্তো। খুব সম্ভবত লিভারপুলই হবে তাদের প্রতিপক্ষ।

কারণ ইতোমধ্যেই প্রথম লেগে ২-০ গোলের জয় পেয়েছে লিভারপুল। আর আজ কোনোমতে তারা ৩ গোল না খেলেই সেমিফাইনাল নিশ্চিত করবে। অন্যদিকে, সেমিতে উঠা আয়াক্সের প্রতিপক্ষ হবে ম্যানচেস্টার সিটি অথবা টটেনহ্যাম। এখানে প্রথম লেগে ১-০ গোলের জয় পেয়েছে টটেনহ্যাম।

মন্তব্য লিখুন :