ম্যানকাডিং নিয়ে কোহলির সেই অঙ্গভঙ্গি ভাইরাল (ভিডিও)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুর দিকে জস বাটলারকে ম্যানকাডিং আউট করে ব্যাপক আলোচনা ও সমালোচনার জন্ম দেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন।

শুক্রবার রাতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমে সেই মানকাডিং নিয়ে কৌতুক করেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি।

কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে ১৮তম ওভারের শেষ বলটি করতে গিয়ে কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবীয়ান স্পিনার সুনীল নারিন বল করতে গিয়ে হঠাৎ থেমে যান। এদিকে বোলিং প্রান্তে ছিলেন বিরাট কোহলি।

কোহলি প্রথমে নিজেকে গুছিয়ে নিয়ে পরে ম্যানকাডিং নিয়ে অঙ্গভঙ্গি দেখান। এ ঘটনা সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম টুইটারে প্রকাশ করে আইপিএলের অফিসিয়াল পেজ। তারা ক্যাপশন দেয় ‘ম্যানকাডিং মি? নো, সেইস বিরাট কোহলি’।

এ দৃশ্যটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।শুক্রবার কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানে হারিয়েছে কোহলির দল।নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে বেঙ্গালুরু।

অধিনায়ক কোহলি ৫৮ বলে ১০০ রানের ঝলমলে ইনিংস উপহার দেন। তার ইনিংসটি ছিল ৯টি চার ও ৪টি ছক্কায় সাজানো। বিশ্বকাপের আগে তার এ সেঞ্চুরিটি ভারতীয় দলের জন্য বিশেষ ইতিবাচক হিসেবেই দেখছেন ক্রিকেট বোদ্ধারা।

এদিকে ইংলিশ ক্রিকেটার মঈন আলীর ব্যাটও আজ হেসেছে। মাত্র ২৮ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় তিনি ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন।

এছাড়া মার্কাস স্টয়নিস অপরাজিত ১৭, অক্ষদ্বীপ নাথ ১৩ ও পার্থিব পেটেল ১১ রান করেন।কলকাতার পক্ষে একটি করে উইকেট শিকার করেন হ্যারি গার্নি, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও কূলদ্বীপ যাদব।

২১৪ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক কলকাতা।

তবে নিতিশ রানা অনবদ্য ব্যাটিংয়ে এক সময় জয়ের স্বপ্ন দেখেছিল কলকাতা। নিতিশ ৪৬ বলে ৮৫ রানের অসাধারণ ইনিংস উপহার দেন। তার ইনিংসটি ছিল ৯টি চার ও ৫টি ছক্কায় সাজানো।

আর আন্দ্রে রাসেল ছিলেন আগের ম্যাচগুলোর মতই উজ্জ্বল। ২টি চার ও ৯টি ছক্কায় ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলে আউট হন।

তবে মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ধীর ব্যাটিংয়ের কারণে বিশাল রানের পাহাড় ঢিঙাতে পারেনি শাহরুখ খানের দল।

নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট কলকাতার ২০৩ রান করতে সক্ষম হয়।বেঙ্গালুরুর পক্ষে ডেল স্টেইন দুটি এবং নবদ্বীপ সাইনি ও মার্কাস স্টয়নিস একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য লিখুন :