রোনালদো পেয়ে গেছে রিয়াল মাদ্রিদ

ক্রিশ্চিয়ানো রোনালদো যাওয়ার পর রিয়াল মাদ্রিদের কি বিশ্রি অবস্থা হয়েছে সেটা বেশ কয়েকটি সমীকরণ দেখলেই বোঝা যাবে। স্পেনের সবচেয়ে ঐতিহ্যবাহী দলটি এবার টানা পাঁচ ম্যাচে কোনো গোলের দেখা পায়নি। একটানা তিন ম্যাচ হারতে হয়েছে তাদের। মৌসুমের মাঝপথেই এসে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়েছে।

লা লিগার সর্বোচ্চ শিরোপা জয়ীদের অবস্থা বুঝাতে এ তিনটি সমীকরণই যথেষ্ট। প্রশ্ন হচ্ছে কেন এই অবস্থা। এর কারণ মূলত রিয়াল স্ট্রাইকারদের গোল করতে না পারার ব্যর্থতা। দলে স্ট্রাইকার আছেন অন্তত ৭ জন। তবে একমাত্র করিম বেনজেমা ছাড়া কেউ লীগে নিজের নামের পাশা দুই অঙ্ক বসাতে পারেনি গোলের নিরিখে।

শুনলে অবাক হবেন লা লিগায় রিয়ালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এখন ডিফেন্ডার সার্জিও র‌্যামোস। এতেই মূলত এবার লা লিগার শিরোপা লড়ই থেকে ছিটকে গেছে মাদ্রিদ।

তবে মৌসুমের শেষ দিকে এসে নতুন এক রোনালদোর দেখা পেয়েছে রিয়াল। যদিও এই রোনালদো বহুকাল ধরেই খেলছেন মাদ্রিদে। তবে কখনোই সেভাবে আলো ছড়াতে পারেননি। রোনালদো যাওয়ায় এবার এসেছেন লাইমলাইটে।

বলছি করিম বেনজেমার কথা। এ তারকা এবার রিয়ালের হয়ে আগুন ঝড়াচ্ছেন। এ মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ৩৩ ম্যাচে করেছেন ২১ গোল। জিদান আসার পর গত ৫ ম্যাচেই এ তারকা করেন ৭ গোল। তার মধ্যে গতকাল করেছেন হ্যাটট্রিক। আগের ম্যাচেও দেন দুই গোল।

রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লীগেও সর্বোচ্চ গোল তার। দল ছিটকে গেলেও বেনজেমা ঠিকই করেন ৪ গোল। সব মিলিয়ে সর্বশেষ গত ৮ ম্যাচে বেনজেমার গোল ১১টি। বোঝাই যাচ্ছে প্রিয় গুরুর অধীনে সেরা ছন্দেই ফিরেছেন তিনি। এই ফরাসি যদি মৌসুমজুড়ে এমন পারফর্ম করতে পারেন তাহলে রিয়াল আর কখনোই রোনালদোর অভাব বুঝবে না। এখন দরকার শুধু ধারাবাহিকতা।

কোচ জিদানও এই তারকাকে বিশ্বের সেরা নাম্বার নাইন হিসেবে উপাধি দিয়েছেন। জিদানের আশা সামনের মৌসুমেও এই ধারাবাহিকতা ধরে রাখবে বেনজেমা।

মন্তব্য লিখুন :